Advertisement

যোগীর হয়ে টুইট করলেই মিলবে ২ টাকা! ভাইরাল অডিও ক্লিপ ঘিরে বিতর্ক তুঙ্গে

09:51 AM Jun 02, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সমর্থনে টুইট করলেই মিলবে ২ টাকা! এমনই এক অডিও ক্লিপ ভাইরাল হয়েছে। স্বাভাবিক ভাবেই বিতর্কে যোগীর সোশ্যাল মিডিয়ার দায়িত্বে থাকা দল। শেষ পর্যন্ত সরিয়ে দেওয়া হয়েছে আইটি সেলের শীর্ষ পদে থাকা ব্যক্তিকে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কৃষক আন্দোলন কিংবা কংগ্রেসের টুলকিটের পরে এবার যোগী আদিত্যনাথের টুলকিট (Toolkit) ঘিরে বিতর্ক শুরু হয়েছে। অবসরপ্রাপ্ত আইএএস অফিসার সূর্যপ্রতাপ সিং এটি প্রথম শেয়ার করেন। তারপরই তা দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। ঠিক কী শোনা যাচ্ছে ওই ভাইরাল অডিওয়? সেখানে দুই ব্যক্তিকে কথা বলতে শোনা যাচ্ছে। যোগীর সমর্থনে টুইট করা ও সেজন্য কত টাকা দেওয়া হচ্ছে তা নিয়ে আলোচনা চলছিল। সেখানেই শোনা যায়, টুইট পিছু ২ টাকা দেওয়ার কথা।

[আরও পড়ুন: কাদের কতদিন ধরে দিতে হবে করোনার ভারতীয় ওষুধ 2-DG? জানাল কেন্দ্র]

এখনও ওই অডিও নিয়ে সংশ্লিষ্ট সংস্থা মুখ খোলেনি। তবে সরিয়ে দেওয়া হয়েছে আইটি সেলের (IT cell) প্রধান মনমোহন সিংকে। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘‘হাজার জবাবের চেয়ে ভাল আমার নীরবতা। কত প্রশ্নকে সে আড়ালে রেখে দেবে।’’ তিনি আর কিছু না লিখলেও ওই পোস্ট বিতর্কিত অডিও নিয়েই বলে মনে করা হচ্ছে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের তরফে তাঁকে ফোন করা হলে তিনি এবিষয়ে কোনও মন্তব্য করতে চাননি।

এই বিতর্কে যোগী কিংবা কোনও অন্য কোনও বিজেপি নেতাই মুখ খোলেননি। তবে গেরুয়া শিবিরের মুখপাত্র মণীশ শুক্লা জানিয়ে দিয়েছেন, এটা একান্তই ওই সংস্থার নিজস্ব ব্যাপার। তাঁর মতে, কোনও সংস্থা কাকে রাখবে কাকে বরখাস্ত করবে সেটা তাদের নিজস্ব ব্যাপার।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এতদিন যোগীর সোশ্যাল মিডিয়া দেখার দায়িত্ব ছিল বেসিল নামে এক সংস্থার হাতে। সেই সংস্থার হয়েই কাজ করতেন মনমোহন। কিছুদিন আগে বেসিলের জায়গায় সিলভারটেক নামের এক সংস্থা দায়িত্ব পায়। নতুন সংস্থা নিজেদের মতো করে পুরো বিষয়টি সাজাচ্ছিল। এর মধ্যেই ফাঁস হল ওই অডিও। যার ফলে চাকরি গেল মনমোহনের।

[আরও পড়ুন: জুলাই-আগস্টে প্রতিদিন এক কোটি মানুষের টিকাকরণ, আশার কথা শোনাল কেন্দ্র]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next