shono
Advertisement

চাকরির নামে প্রতারণা, নিজের হবু স্বামীকে গ্রেপ্তার করলেন অসমের ‘দাবাং’মহিলা পুলিশ অফিসার

গত অক্টোবরে উভয়ের বাগদান পর্বও সম্পন্ন হয়েছিল।
Posted: 12:39 PM May 06, 2022Updated: 12:45 PM May 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপরাধের কোনও ক্ষমা নেই। তেমনই অপরাধীর প্রতিও কোনও দুর্বলতা নয়। তা সে যতই আপনজন হোক না কেন। অপরাধ দমন করে আইনরক্ষার শপথ নেওয়া যে কোনও ব্যক্তির ক্ষেত্রে এটাই আদর্শ। তবে আদর্শ আর বাস্তবের যথাযথ মেলবন্ধন করে চলা অনেক ক্ষেত্রেই মুশকিল হয়। তখন পেশাগত আর ব্যক্তিগত জীবনের মধ্যে বিরাট দ্বন্দ্ব তৈরি হয়। কিন্তু অসমের (Assam) পুলিশ অফিসার জুনমনি রাভার কাছে আইনরক্ষার শপথই একমাত্র প্রাধান্য পেল। চাকরির নামে প্রতারণার মতো অপরাধে জড়িত নিজেরই হবু বর। একথা শোনার পর নিজেই গিয়ে অপরাধীকে গ্রেপ্তার করলেন সাব-ইন্সপেক্টর (SI) জুনমনি রাভা। তাঁর এই পদক্ষেপে ধন্য ধন্য করছেন সকলে।

Advertisement

ধৃত রানা পোগগ।

ধৃতের নাম রানা পোগগ। অভিযোগ, নিজেকে তিনি ONGC-র কর্মী বলে পরিচয় দিয়ে চাকরি পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন অনেককে। আর তার বিনিময়ে তাঁদের থেকে মোটা অঙ্কের ঘুষও নিয়েছিলেন। কিন্তু তারপরও চাকরি না পাওয়ায় প্রতারিতদের মনে সংশয় হয়। নগাঁও থানায় রানার নামে এফআইআর (FIR) দায়ের করেন এক প্রতারিত। তদন্তভার যায় নগাঁও থানার সাব-ইন্সপেক্টর জুনমনি রাভার উপর। তদন্তে নেমে তিনি জানতে পারেন, এই প্রতারণাচক্রের মূল পান্ডা আর কেউ নন, তাঁরই হবু স্বামী রানা পোগগ।

[আরও পড়ুন: তদন্তের নামে আদিবাসী মহিলাকে ধর্ষণের অভিযোগ, রাজস্থানে সাসপেন্ড ৫৯ বছরের পুলিশ কর্তা]

তা জেনেও কর্তব্যে অবিচল ছিলেন এসআই জুনমনি। সঙ্গে সঙ্গে অভিযুক্ত রানাকে গ্রেপ্তার করেন তিনি। এছাড়া তিনি নিজেও পৃথকভাবে আরেকটি এফআইআর দায়ের করেছেন। তিনি জানান, এক বছর ধরে তাঁর সঙ্গে রানার সম্পর্ক। গত বছরের অক্টোবরে উভয়ের বাগদানও (Engagement) হয়েছে। রানা তাঁকে জানিয়েছিলেন যে কর্মসূত্রে তিনি শিলচর থাকেন। অথচ বেশ কয়েকমাস ধরে তিনি নগাঁওতেই থাকছিলেন। জুনমনি তাঁকে প্রশ্ন করেন, কেন কাজের জায়গায় ফিরে যাচ্ছেন না? এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে রানা জানিয়েছিলেন যে জুনমনি তাঁর কাজের ধরন বুঝতে পারেন না। তাতেই সন্দেহ হয় দুঁদে পুলিশ অফিসারের। এরপর চাকরির নামে প্রতারণার ঘটনায় হাতেনাতে ধরা পড়েন রানা।

[আরও পড়ুন: দুর্গাপুজোর ‘হেরিটেজ’ সম্মান নিয়ে ভিক্টোরিয়ার অনুষ্ঠানে ব্রাত্য রাজ্য, প্রতিবাদ পুজো উদ্যোক্তাদের]

এই প্রতারণা তো বটেই, হবু স্ত্রীকেও মিথ্যে বলার অভিযোগে তাঁর বিরুদ্ধে নতুন এফআইআর দায়ের হয়েছে। সেই হবু স্ত্রীর হাতে ধরা পড়ে আপাতত কারাগারেই ঠাঁই হচ্ছে রানার। আর ব্যক্তিগত সম্পর্কের প্রভাব নিজের কর্তব্যে এতটুকুও না ফেলে যে মানসিক দৃঢ়তার সঙ্গে অপরাধ দমনে এগিয়ে এলেন এসআই জুনমনি রাভা, তা বেশ শিক্ষণীয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement