‘সরকার চালাচ্ছি না, শুধুই ম্যানেজ করছি’, কর্ণাটকের মন্ত্রীর মন্তব্যে আরও চাপে বোম্মাই

05:29 PM Aug 16, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটকে (Karnataka) চাপ কি বাড়ছে মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের (Basavaraj Bommai) উপরে? গত কয়েক সপ্তাহ ধরেই জল্পনা চলছে শিগগিরি হয়তো মসনদ থেকে সরে যেতে হবে বোম্মাইকে। এই পরিস্থিতিতে রাজ্যের আইনমন্ত্রীর একটি ফাঁস হওয়া অডিও ক্লিপ ঘিরে তৈরি হল নয়া চাঞ্চল্য। যেখানে তাঁকে বলতে শোনা গিয়েছে, তাঁরা সরকার চালাচ্ছেন না। কেবলই ম্যানেজ করছেন।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ফাঁস হওয়া ক্লিপে এক সমাজকর্মীকে আইনমন্ত্রী জেসি মধুস্বামী বলেছিলেন, ”আমরা সরকার চালাচ্ছি না। শুধুই ম্যানেজ করছি। আগামী ৭-৮ মাস এভাবেই টানতে হবে।” তাঁর এই মন্তব্যকে অস্বীকার করেননি ৬২ বছরের বোম্মাই। কিন্তু তাঁর মতে, কণ্ঠস্বর মধুস্বামীর হলেও বিষয়টির ভুল ব্যাখ্যা হচ্ছে। গুঞ্জন শুরু হয়েছে, মাঝপথেই হয়তো সরিয়ে দেওয়া হতে পারে বোম্মাইকে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: ফের দুধের দাম বাড়াল মাদার ডেয়ারি ও আমুল, পকেটে টান আমজনতার]

তাঁর নেতৃত্ব নিয়েই প্রশ্ন উঠছে বলে শোনা যাচ্ছে। অমিত শাহর সাম্প্রতিক কর্ণাটক সফরের পর থেকে এই গুঞ্জন আরও তীব্র হয়েছে। যদিও আগামী বছরের মে মাসেই রাজ্যে নির্বাচন। তাই মাত্র কয়েক মাস আগে কি বিজেপি সিদ্ধান্ত বদলাবে? উঠছে এই প্রশ্নও। এক বর্ষীয়ান বিজেপি নেতা আবার দাবি করছেন, আসন্ন নির্বাচনে বোম্মাইকেই ‘মুখ্যমন্ত্রীর মুখ’ করে এগতে চাইছে গেরুয়া শিবির। সব মিলিয়ে নানা রকম সম্ভাবনাই উঁকি দিচ্ছে। এই পরিস্থিতিতে অডিও ক্লিপকে ঘিরে নয়া বিতর্ক জন্ম নিল।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

খোদ বোম্মাই বলেছেন, ”সব ঠিক আছে। কোনও সমস্যা নেই।” কিন্তু তাঁরই মন্ত্রিসভার এক বর্ষীয়ান সদস্য আবার দাবি করেছেন, ইস্তফা দিতে হবে আইনমন্ত্রীকে। তাঁর কথায়, ”উনি যদি মনে করেন, আমরা কেবল সরকার সামলাচ্ছি, তাহলে উনি নিজের পদ থেকে অবিলম্বে সরে যাচ্ছেন না কেন?” এই অবস্থায় মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তিনি সকলের সঙ্গে কথা বলে বিষয়টির নিষ্পত্তি করতে চান।

[আরও পড়ুন: ‘নবান্ন অভিযানে ঝান্ডার সঙ্গে ডান্ডা রাখুন’, সুকান্তর মন্তব্যে বিতর্ক]

Advertisement
Next