‘গো ব্যাক জেপি নাড্ডা’, বিহারে নিজের কলেজে বিক্ষোভের মুখে বিজেপির সর্বভারতীয় সভাপতি

09:19 PM Jul 30, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের কলেজেই ছাত্র বিক্ষোভের মুখে পড়লেন বিজেপির (BJP) সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। যে কলেজে এককালে তিনি পড়াশুনো করেছিলেন, শনিবার বিহারের (Bihar) সেই পাটনা কলেজে (Patna Collage) গিয়ে পড়ুয়াদের একাংশের বিক্ষোভে মুখে পড়লেন তিনি। নাড্ডাকে ঘিরে উঠল ‘গো ব্যাক’ স্লোগান। কালো পতাকা দেখানো হয় তাঁকে। বিক্ষোভকারী পড়ুয়ারা নাড্ডার গাড়ির খুব কাছে চলে আসে বলে অভিযোগ। এই ঘটনায় বিজেপি সর্বভারতীয় সভাপতির নিরাপত্তার গাফিলতির অভিযোগ এনেছে গেরুয়া শিবির। পুলিশ সক্রিয় ছিল না বলে অভিযোগ বেশকিছু বিজেপি নেতার। অন্যদিকে বিক্ষোভকারী ছাত্রদের দাবি, তাঁদের উপর লাঠিচার্জ করেছে পুলিশ। 

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

শনিবার পাটনা কলেজে একটি সেমিনার ছিল। ওই সেমিনারে যোগ দিতেই সেখানে গিয়েছিলেন জেপি নাড্ডা। যদিও সেমিনারে যোগ দেওয়ার আগেই ছাত্র বিক্ষোভের পড়েন তিনি। নাড্ডাকে ঘিরে বিক্ষোভ দেখান অল ইন্ডিয়া স্টুডেন্টেস অ্যাসোসিয়েশনের (All India Students’ Association) সদস্যরা। বিক্ষোভকারীদের মূল দাবি ছিল, জাতীয় শিক্ষানীতি ২০২২ (National Education 2022) বাতিল করতে হবে। বেশ কিছুক্ষণ নাড্ডাকে ঘেরাও করে রাখা হয় বলে অভিযোগ। যদিও পরে পুলিশ পরিস্থিতি সামাল দেয়।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: দেশের অগ্রগতি রুখতে ষড়যন্ত্র, ধর্মের নামে সংঘাত বাধানো হচ্ছে, সুফি সম্মেলনে মন্তব্য ডোভালের]

এই ঘটনায় বিজেপি সভাপতির নিরাপত্তার গাফিলতি নিয়ে প্রশ্ন তুলেছে গেরুয়া শিবির। তাদের দাবি, বিক্ষোভকারীদের বিজেপি সভাপতির গাড়ির কাছে আসতে দিয়েছে পুলিশ। এক বিজেপি নেতার আরও অভিযোগ, বিক্ষোভকারী পড়ুয়াদের মধ্যে অনেক মহিলা ছিল, কিন্তু ঘটনাস্থলে একজনও মহিলা পুলিশ ছিলেন না। অন্যদিকে পুলিশ লাঠিচার্জ করেছে বলে অভিযোগ জানিয়েছে ছাত্র সংগঠনটি। যদিও পুলিশ সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: হাসপাতালে গিয়ে নোংরা বেডে শুতে বাধ্য করেছিলেন মন্ত্রী, ইস্তফা দিলেন ভাইস চান্সেলর]

উল্লেখ্য, এককালে এই পাটনা কলেজ থেকেই রাষ্ট্রবিজ্ঞান নিয়ে স্নাতক হন জেপি নাড্ডা। সেই নিজের কলেজে তিনি বিক্ষোভের মুখে পড়ায় মুখ পুড়েছে বিজেপির। অন্যদিকে গেরুয়া শিবিরে বিহারে শাসক দলের অন্যতম সঙ্গী, এরপরেও নীতীশ কুমারের (Nitish Kumar) পুলিশের বিরুদ্ধে গেরুয়া শিবির অভিযোগ নয়া রাজনৈতিক জল্পনা শুরু হয়েছে।

Advertisement
Next