shono
Advertisement

‘বাড়িতে বসে রান্না করুন’মন্তব্যের জের, বিতর্কের মুখে ক্ষমা চাইলেন মহারাষ্ট্রের বিজেপি নেতা

এনসিপি নেত্রী সুপ্রিয়া সুলের প্রতি এই মন্তব্য করেছিলেন বিজেপি নেতা।
Posted: 12:34 PM May 30, 2022Updated: 12:34 PM May 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারীবিদ্বেষী মন্তব্যের জের। তার জন্য ক্ষমা চাইতে হল মহারাষ্ট্রের বিজেপি নেতাকে। রাজ্যের মহিলা কমিশনের চেয়ারপার্সন রূপালি চকঙ্কর এই কথা জানিয়েছেন। কিছুদিন আগেই এনসিপি নেত্রী সুপ্রিয়া সুলেকে (Supriya Sule) রাজনীতি ছেড়ে বাড়িতে বসে রান্না করতে বলেন বিজেপি নেতা (BJP Leader) চন্দ্রকান্ত পাটিল। এই প্রসঙ্গে মহারাষ্ট্রের মহিলা কমিশন একটি নোটিশ পাঠায় চন্দ্রকান্তকে। নোটিশের উত্তরে ক্ষমা চেয়ে নিয়েছেন চন্দ্রকান্ত।

Advertisement

মহারাষ্ট্র (Maharashtra) মহিলা কমিশনের প্যানেলের তরফে জানানো হয়েছে, “সুপ্রিয়া সুলের প্রতি অসম্মানজনক মন্তব্য করার কারণে নোটিশ পাঠানো হয়েছিল চন্দ্রকান্ত পাটিলকে। সেই নোটিশের উত্তরে তিনি ক্ষমা চেয়েছেন। তিনি আরও জানিয়েছেন, ওবিসি সংরক্ষণ না হওয়ার হতাশা থেকেই এই মন্তব্য করেছিলেন তিনি।” প্রসঙ্গত, একটি জনসভায় গিয়ে সুপ্রিয় সুলের উদ্দেশে বিজেপি নেতা বলেছিলেন, “আপনি রাজনীতিতে আছেন কেন? বাড়ি গিয়ে রান্না করুন।” এই মন্তব্য় করার ফলে প্রবল নিন্দার মুখে পড়েন তিনি।

[আরও পড়ুন:বুলেটপ্রুফ গাড়ি, নিরাপত্তারক্ষী ছাড়া বেরনোই কাল! পাঞ্জাবী গায়কের হত্যাকাণ্ডে দাবি পুলিশের]

পাটিল ক্ষমা চেয়েছেন শুনে প্রতিক্রিয়া দিয়েছেন সুপ্রিয়াও। তিনি বলেছেন, “আমি প্রথম দিন থেকেই এই কথা নিয়ে কিছু প্রতিক্রিয়া দিতে চাইনি। উনি বড় মনের পরিচয় দিয়েছেন ক্ষমা চেয়ে। সকলকে অনুরোধ করব এই বিষয়টি নিয়ে আর জলঘোলা না করতে।” অন্যান্য মহিলা রাজনীতিবিদরা নারীবিদ্বেষী মন্তব্যের প্রতিবাদে সরব হয়েছেন। সিপিএম পলিটব্যুরো সদস্য বৃন্দা কারাট বলেছেন, “ভারতীয় রাজনীতিতে মহিলাদের অসম্মান করার প্রবণতা দিন দিন বেড়েই চলেছে। মহিলা জনপ্রতিনিধিদের অনুরোধ করব রাজনৈতিক ভেদাভেদ ভুলে নারীদের স্বার্থে একসঙ্গে লড়াই করতে।” ডিএমকে সাংসদ কানিমোঝি বলেছেন, প্রকাশ্যে মহিলাদের উদ্দেশে অপমানজনক মন্তব্য করার জন্য শাস্তির দাবিতে একটি বিল আনবেন তিনি।

সম্প্রতি মধ্যপ্রদেশের (Madhya Pradesh) স্থানীয় নির্বাচনে অন্যান্য অনগ্রসর জাতির জন্য আসন সংরক্ষণের অনুমতি দিয়েছে সুপ্রিম কোর্ট। স্থানীয় নির্বাচনে ওবিসি কোটা সংরক্ষণ প্রসঙ্গে বিজেপিকে বিঁধে মন্তব্য করেছিলেন সুপ্রিয়া। সেই কথার উত্তর দিতে গিয়েই নারীবিদ্বেষী মন্তব্য করে বসেন চন্দ্রকান্ত। এনসিপি (NCP) শিবির থেকে বিদ্যা চৌহান পালটা দিয়ে বলেছেন, “চন্দ্রকান্তের উচিত রুটি বানানো শেখা যাতে বাড়িতে স্ত্রীকে সাহায্য করতে পারেন। আমরা জানি বিজেপি মনুসংহিতা মেনে চলে। কিন্তু আমরা আর চুপ করে থাকব না।”

[আরও পড়ুন: বিচারব্যবস্থা নিয়ে মন্তব্য, অভিষেক বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে হাই কোর্টে মামলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement