ভারতের অবস্থাও শ্রীলঙ্কার মতো, টুইট রাহুলের, পালটা বিঁধল বিজেপি

12:00 PM May 19, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে লাগামছাড়া মূল্যবৃদ্ধি নিয়ে স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় আজ মোদি সরকারকে তোপ দেগেছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। বর্তমান পরিস্থিতির সঙ্গে শ্রীলঙ্কার (Srilanka) আর্থিক সংকটের তুলনা টানেন তিনি। বলেন, দেশের পরিস্থিতি অনেকটাই শ্রীলঙ্কার মতো। রাহুলের এমন মন্তব্যে পালটা কটাক্ষ করেছে বিজেপি (BPJ) মুখপাত্র নলীন কোহলি। তাঁর বক্তব্য, ওঁর রাজনীতির সঙ্গে বাস্তবতার সম্পর্ক নেই। কংগ্রেস (Congress) নেতা ভুল তথ্যের ভিত্তিতে মন্তব্য করেছেন। রাহুলকে ব্যক্তিগত আক্রমণও করেন বিজেপি নেতা। 

Advertisement

বুধবার টুইট করে মোদি সরকারকে তোপ দাগেন রাহুল গান্ধি। তাঁর বক্তব্যে বেকারত্ব, জ্বালানির মূল্যবৃদ্ধি, সাম্প্রদায়িক দাঙ্গার প্রসঙ্গ টানেন তিনি। দেশের প্রকৃত সমস্যা সাধারণ মানুষের কাছে আড়াল করা হচ্ছে বলে  মন্তব্য করেন। এরপরেই লেখেন, “ভারতের পরিস্থিতি অনেকটাই শ্রীলঙ্কার মতো।” উল্লেখ্য, দ্বীপরাষ্ট্রে বর্তমানে ভয়ংকর আর্থিক সংকট চলছে। বিদ্যুৎ, খাদ্য, ওষুধ, জ্বালানি মিলছে না। সেই অবস্থার সঙ্গেই দেশের তুলনা টানেন কংগ্রেস নেতা। যার পালটা দিল বিজেপি।

[আরও পড়ুন: এবার মোদির কাছে বন্দুকের লাইসেন্স চাইলেন শিবলিঙ্গ নিয়ে বিতর্কিত মন্তব্য করা অধ্যাপক]

একটি সংবাদ মাধ্যমকে বিজেপি মুখপাত্র নলীন কোহলি বলেন, ”রাহুল গান্ধীর রাজনীতির বাস্তব ভিত্তি নেই। পেট্রলের দাম নিয়ে তিনি যখন এত ভাবছেন, তাহলে তিনি কংগ্রেস প্রধানের সঙ্গে কথা বলছেন না কেন! কংগ্রেস শাসিত রাজ্যগুলি জ্বালানির ওপর থেকে রাজ্যের করের অংশ তুলে নিচ্ছে না কেন! কেন বিজেপি শাসিত রাজ্যগুলির মতো কংগ্রেস শাসিত রাজস্থান, মহারাষ্ট্র পদক্ষেপ করছে না!

Advertising
Advertising

[আরও পড়ুন: নিরাপত্তারক্ষী ছাড়া ন্যানো চেপেই মুম্বইয়ের হোটেলে রতন টাটা, ভাইরাল ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা]

কোহলি আরও বলেন, “সর্বনাশের বার্তা দেওয়ায় রাহুল গান্ধীর রাজনীতি হয়ে দাঁড়িয়েছে। আসলে চাপে পড়েই এই ধরনের মন্তব্য করে থাকেন তিনি। কীভাবে শ্রীলঙ্কার সঙ্গে ভারতের তুলনা টানা সম্ভব! যদিও এটা নতুন কিছু না। এটা রাহুল গান্ধীর মানেরই টুইট।” কোহলির কটাক্ষ, “আকর্ষণীয় সময়ে টুইট করেন রাহুল। আপনি যদি ওঁর গত এক বছরের টুইট দেখেন, তাহলে খেয়াল করবেন, রাহুল গান্ধী ভারতের বাইরে কোথাও ছুটি কাটানোর পরেই টুইট করেন। যেমন কাঠমান্ডুতে পার্টি করে এসে টুইট করলেন। অবশ্যই তিনি এবার কোথাও ঘুরতে যাবেন।”

Advertisement
Next