Advertisement

ভোট পরবর্তী বাংলার পরিস্থিতি নিয়ে মোদির সঙ্গে বৈঠক শুভেন্দুর, দিল্লিতে হাজির আরও ৩ সাংসদ

01:45 PM Jun 09, 2021 |
Advertisement
Advertisement

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: দিল্লিতে নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে আজই বৈঠক হল  বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। বুধবার সকালে প্রধানমন্ত্রীর বাসভবনে পৌঁছন তিনি। প্রায় চল্লিশ মিনিট ধরে বৈঠক হয় দু’জনের। সূত্রের খবর, ভোট পরবর্তী বাংলার হিংসা নিয়েই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়। এছাড়া বিধানসভা নির্বাচনে আশানুরূপ ফলও হয়নি বিজেপির। সেক্ষেত্রে কীভাবে বিজেপি আগামী দিনে এগোবে, সেই স্ট্র্যাটেজি নিয়েও আলোচনা হয় ওই বৈঠকে। এদিকে, শীর্ষ নেতৃত্বের ডাকে বুধবারই দিল্লি পাড়ি দেন অর্জুন সিং, সৌমিত্র খাঁ এবং নিশীথ প্রামাণিক। তবে কী বিষয়ে তাঁদের সঙ্গে আলোচনা হবে সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

Advertisement

রাজ্যে বিজেপির (BJP) ভরাডুবির কারণ খুঁজতে মঙ্গলবার কলকাতায় বৈঠক ছিল। সেই বৈঠকে গরহাজির মুকুল রায় (Mukul Roy) এবং ‘বেসুরো’ রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। তা নিয়ে কার্যত অস্বস্তিতে বিজেপি। শোনা যাচ্ছে, ওই বৈঠকেই আবার বিধানসভা নির্বাচনে (Assembly Election 2021) দলের নীতির বিরোধিতা করেছেন অর্জুন সিং (Arjun Singh)। আবার দিনকয়েক আগে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) ডাকা বাঁকুড়ার সাংগঠনিক বৈঠকে অনুপস্থিত ছিলেন সৌমিত্র খাঁ (Saumitra Khan)। যদিও তিনি দাবি করেন, করোনা মোকাবিলায় রাজ্যে একাধিক বিধিনিষেধ জারি রয়েছে। তাই এই সময়ে কোনও বৈঠকে যোগ দিতে যাবেন না। তবে মুকুল রায়ের স্ত্রীর শারীরিক অবস্থার খোঁজখবর নিতে সল্টলেকের বিডি ব্লকের বাড়িতে দেখা যায় সৌমিত্রকে। দিলীপের বৈঠক এড়ালেও কেন মুকুল রায়ের বাড়িতে দেখা গেল তাঁকে, তা নিয়ে জল্পনা মাথাচাড়া দেয়। নিশীথ প্রামাণিকের (Nishith Pramanik) দলীয় অবস্থান নিয়ে অবশ্য তেমন কোনও জটিলতা চোখে পড়েনি কারও।

[আরও পড়ুন: ধূ ধূ মরুপথে জলকষ্টে মৃত্যু শিশুর, রাজস্থানের ঘটনায় কংগ্রেসকে দুষল বিজেপি]

এই পরিস্থিতিতে তিন সাংসদকে দিল্লিতে তলবের নেপথ্য কারণ নিয়ে চলছে নানা গুঞ্জন। সূত্রের খবর, ভোট পরবর্তী বাংলার হাল-হকিকত জানতে এই তিন বিজেপি সাংসদকে তলব। শুভেন্দু বর্তমানে দিল্লিতেই রয়েছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে ইতিমধ্যে বৈঠক করেছেন তিনি। তার আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (J.P.Nadda) সঙ্গে বৈঠকও সেরেছেন তিনি। সূত্রের খবর, ভোট পরবর্তী বাংলার পরিস্থিতির কথা জানিয়েছেন। তাহলে কেন ফের বাংলার তিন সাংসদকে তলব করা হল, তা এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন: ১ জুলাই থেকে DA বাড়ছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের, তবে রয়েছে খারাপ খবরও]

Advertisement
Next