shono
Advertisement

পয়গম্বরকে নিয়ে ফের বিতর্কিত মন্তব্য, গ্রেপ্তার তেলেঙ্গানার বিজেপি বিধায়ক

বিধায়ককে সাসপেন্ড করেছে বিজেপি।
Posted: 12:27 PM Aug 23, 2022Updated: 04:26 PM Aug 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে গ্রেপ্তার হলেন তেলেঙ্গানার বিজেপি বিধায়ক (Telengana BJP MLA) টি রাজা সিং। মঙ্গলবার সকালেই রাজার বাসভবন থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার (Nupur Sharma) বক্তব্যকে সমর্থন করে একটি ভিডিও প্রকাশ করেছিলেন রাজা। সেই ভিডিও ঘিরেই উত্তেজনা তৈরি হয়। পুলিশের নানা দপ্তর ঘিরে বিক্ষোভ দেখান মুসলিম ধর্মাবলম্বীরা। তাঁদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে, রাজার বিরুদ্ধে এহেন অভিযোগ আনা হয়। সেই অভিযোগের ভিত্তিতেই রাজাকে গ্রেপ্তার করা হয়।

Advertisement

রাজা জানিয়েছেন, স্ট্যান্ড আপ কমেডিয়ান মুনাওয়ার ফারুকিকে কটাক্ষ করেই ভিডিওটি তৈরি করেছিলেন তিনি। অন্য কাউকে আঘাত করার উদ্দেশ্য ছিল না তাঁর। তিনি বলেছেন, “আমি বুঝতে পারছি না কীসের ভিত্তিতে পুলিশ অভিযোগ দায়ের করেছে। কোনও সম্প্রদায়ের নাম উল্লেখ করে আমি ভিডিও বানাইনি। শুধুমাত্র ফারুকিকে কটাক্ষ করা হয়েছিল। আমি কারও ভাবাবেগে আঘাত করিনি। তাছাড়াও এই ভিডিওটির দু’টি ভাগ রয়েছে। কিছুদিনের মধ্যেই দ্বিতীয় ভাগ প্রকাশ করার পরিকল্পনা ছিল।” জানা গিয়েছে, কিছুদিন আগেই নূপুর শর্মা যে বিতর্কিত মন্তব্য (Prophet Row) করেছিলেন, ভিডিওতে তারই পুনরাবৃত্তি করেছেন রাজা। 

[আরও পড়ুন: দূষণ রুখতে নয়া পদক্ষেপ রাজ্যের, পুজোর আগেই কলকাতায় চালু ই-ক্যাব]

সোমবার এই ভিডিওটি প্রকাশ্যে আসার পরেই হায়দরাবাদের পুলিশ কমিশনারের অফিসের সামনে বিক্ষোভ শুরু হয়। ধর্মীয় ভাবাবেগে আঘাত করার দায়ে রাজাকে অবিলম্বে গ্রেপ্তার করা হোক, এই দাবি করেন বিক্ষোভকারীরা। মঙ্গলবার সকালেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। স্থানীয় পুলিশের তরফে বলা হয়েছে, “বেশ কয়েকটি অভিযোগ পেয়েছি আমরা। আপাতত বিজেপি বিধায়ক টি রাজা সিংকে আটক করা হয়েছে। কোন কোন ধারায় মামলা দায়ের করা হবে, সেই বিষয়ে পরে জানিয়ে দেওয়া হবে।”

দু’বারের বিধায়ক রাজার বিরুদ্ধে আগেও অশান্তিতে উসকানি দেওয়ার অভিযোগ রয়েছে। গত শুক্রবারও কমেডিয়ান মুনাওয়ার ফারুকির শোয়ে প্রায় পঞ্চাশ জন সমর্থককে সঙ্গে নিয়ে বাধা দেওয়ার চেষ্টা করেছিলেন রাজা। পুলিশি তৎপরতায় অবশ্য সেই শো নির্বিঘ্নে শেষ হয়। আপাতত রাজার ভিডিওটি পরীক্ষা করে দেখছেন পুলিশ আধিকারিকরা। অভিযোগ পেয়েই ওই বিধায়ককে সাসপেন্ড করেছে বিজেপি। 

[আরও পড়ুন: বিতর্কে ঘেরা সফর শেষে শ্রীলঙ্কা ছাড়ল চিনের ‘নজরদারি জাহাজ’, নজর রাখছে ভারত]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement