shono
Advertisement

পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্যে জামিন, দু’দিন পর ফের গ্রেপ্তার তেলেঙ্গানার বিজেপি বিধায়ক

উসকানিমূলক মন্তব্য করার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন সাসপেন্ডেড বিজেপি নেতা।
Posted: 05:35 PM Aug 25, 2022Updated: 05:35 PM Aug 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হজরত মহম্মদকে (Prophet Row) নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন তেলেঙ্গানার বিজেপি বিধায়ক টি রাজা সিং। প্রাথমিকভাবে তাঁকে আটক করা হলেও পরে তাঁকে জামিন দেওয়া হয়। মাত্র দু’দিন পরেই ফের তাঁকে গ্রেপ্তার করল তেলেঙ্গানা পুলিশ। রাজার (T Raja Singh) আইনজীবী জানিয়েছেন, আপাতত পুলিশি হেফাজতে রাখা হয়েছে তাঁকে। তবে পয়গম্বর বিতর্কে নয়, অন্য মামলায় তাঁকে আটক করেছে পুলিশ। ইতিমধ্যেই ওই বিধায়ককে সাসপেন্ড করেছে বিজেপি নেতৃত্ব।

Advertisement

জানা গিয়েছে, গত ফেব্রুয়ারি মাসে একটি ভিডিও ভাইরাল হয়েছিল। সেখানে দেখা গিয়েছিল, আপত্তিকর মন্তব্য করছেন তেলেঙ্গানার বিজেপি বিধায়ক (BJP MLA)। উত্তরপ্রদেশের ভোটারদের অন্যায়ভাবে প্রভাবিত করার অভিযোগ আনা হয় তাঁর বিরুদ্ধে। সেই কারণেই রাজার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এপ্রিল মাসেও রাজার বিরুদ্ধে নতুন করে মামলা দায়ের করা হয়। একটি শোভাযাত্রায় ধর্মীয় উসকানিমূলক মন্তব্য করার অভিযোগ আনা হয় সাসপেন্ডেড বিজেপি বিধায়কের বিরুদ্ধে। এই দুই মামলাতেই নতুন করে নোটিস জারি করা হয়। তারপরেই রাজাকে আটক করে পুলিশ।

[আরও পড়ুন: কৃষকদের মন পেতে জাঠ নেতাতেই ভরসা, উত্তরপ্রদেশে নতুন দলীয় সভাপতি বাছল বিজেপি]

পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার পরেও জামিন পেয়েছিলেন রাজা। সেই কারণে বেশ কিছু জায়গায় প্রতিবাদ মিছিল করেছিলেন মুসলিম সম্প্রদায়ের মানুষ। তেলেঙ্গানার (Telengana) এআইএমআইএম নেতা অয়ারিস পাঠান বলেছেন, “আমাদের দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ নষ্ট করে দিচ্ছে বিজেপি। পয়গম্বরকে নিয়ে অবমাননাকর মন্তব্য করেছিলেন টি রাজা সিং। কিন্তু তাও মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই তাকে জামিনে ছেড়ে দেওয়া হল। এইভাবে ঘৃণা ছড়ায় যে মানুষ, তাকে কেন এইভাবে ঘুরে বেড়াতে দেওয়া হবে? তাকে অবিলম্বে জেলে ভরা উচিৎ।”

মঙ্গলবার সকালেই রাজার বাসভবন থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার (Nupur Sharma) বক্তব্যকে সমর্থন করে একটি ভিডিও প্রকাশ করেছিলেন রাজা। সেই ভিডিও ঘিরেই উত্তেজনা তৈরি হয়। পুলিশের নানা দপ্তর ঘিরে বিক্ষোভ দেখান মুসলিম ধর্মাবলম্বীরা। তাঁদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে, রাজার বিরুদ্ধে এহেন অভিযোগ আনা হয়। সেই অভিযোগের ভিত্তিতেই রাজাকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁকে জামিন দেওয়া হয়।

[আরও পড়ুন: ‘নিরীহ তিনজনকে বলি দেওয়া হচ্ছে’, ভুলবশত ব্রহ্মস ক্ষেপণাস্ত্র ছোঁড়ার ঘটনায় ফুঁসছে পাকিস্তান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement