Advertisement

‘করোনার প্রভাবে হওয়া ফুসফুস সংক্রমণ সেরে যায় গোমূত্রে’, দাবি সাধ্বী প্রজ্ঞার

06:43 PM May 17, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগে দাবি করেছিলেন, ‘গোমূত্র পান করলে ক্যানসারও সেরে যায়।’ এবার বললেন, “করোনা সংক্রমণের পর ফুসফুসের ক্ষতি সারাতে কার্যকর গোমূত্র।” করোনার দ্বিতীয় ধাক্কায় টালমাটাল দেশ। ঠিক সেই সময় ফের একবার বিতর্কিত মন্তব্য করে বসলেন বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর।

Advertisement

বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুরের (Pragya Thakur) দাবি, গোমূত্র জীবনদায়ী। এর একাধিক গুণ রয়েছে। করোনা সংক্রমণও রুখে দিতে পারে গোমূত্র, দাবি করেছেন প্রজ্ঞা। তাঁর কথায়, “প্রতিদিন যদি দেশি গোমূত্র পান করা যায়, তবে তা কোভিড থেকে হওয়া ফুসফুস সংক্রমণ সারিয়ে দিতে পারে। আমি রোজ গোমূত্র পান করি। তাই করোনা প্রতিরোধে আমাকে কোনও ওষুধ খেতে হয় না। আর আমার করোনাও হয়নি।” উল্লেখ্য, গত বছর অসুস্থ হয়ে পড়েছিলেন বিজেপি সাংসদ। তাঁকে দিল্লির এইমসে ভরতি করতে হয়েছিল। শরীরে করোনার উপসর্গও ছিল। তবে পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে।

[আরও পড়ুন: করোনার তৃতীয় ঢেউ ক্ষতি করতে পারে শিশুদের! সংক্রমণ রুখতে বিশেষ পরামর্শ ডা. দেবী শেঠির]

উল্লেখ্য, কয়েক বছর আগে বিজেপি সাংসদ প্রজ্ঞা বলেছিলেন, দু’টি গোজাত দ্রব্যের সঙ্গে গোমূত্র মিশিয়ে পান করেন। আর তাতেই তাঁর ক্যানসার নিরাময় হয়েছে বলে দাবি করেন তিনি। তবে এই প্রথম নয়। প্রজ্ঞা ঠাকুরের আগে একাধিক বিজেপি সাংসদ, বিধায়কের গলাতেও এই কথা শোনা গিয়েছে।

উত্তরপ্রদেশের বালিয়া জেলার বইরিয়ার আরেক বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং। তাঁর একটি ভিডিও ভাইরাল হয়। সেই ভিডিওতে ওই বিধায়ককে গোমূত্র পান করতে দেখা গিয়েছে। বাতলে দিয়েছেন, সুস্থ থাকতে কীভাবে গোমূত্র পান করতে হবে। সুরেন্দ্রর কথায়, গোমূত্র কোভিড-১৯ সংক্রমণ রুখতে সক্ষম। দিনে ১৮ ঘণ্টা কাজ করার পরও তিনি নাকি ওই গোমূত্র পান করেই সুস্থ রয়েছেন বলে দাবি করেছিলেন। 

[আরও পড়ুন: দাসনা মন্দিরের প্রধান পুরোহিতকে খুনের ছক, দিল্লিতে গ্রেপ্তার জইশ-ই-মহম্মদের জঙ্গি]

Advertisement
Next