shono
Advertisement

পুরনো অভ্যাস! মধ্যপ্রদেশের উপনির্বাচনে ‘হাত’চিহ্নে ভোট দিতে বললেন সিন্ধিয়া

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও।
Posted: 09:04 AM Nov 01, 2020Updated: 12:22 PM Nov 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় আছে, ‘স্বভাব যায় না মলে’। হাতেনাতে তা প্রমাণ করে দিলেন মধ্যপ্রদেশের ‘মহারাজ’ জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (Jyotiraditya Scindia)। শনিবার উপ-নির্বাচনের প্রচারে গিয়ে কংগ্রেসের জন্য ভোট চেয়ে বসলেন বিজেপির এই হেভিওয়েট নেতা। তাঁর ভোটপ্রচারের সেই ভিডিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। পুরনো দলের জন্য ভোট চেয়ে রীতিমতো ট্রোলড হয়েছেন তিনি। সেই ভিডিওকে হাতিয়ার করে সিন্ধিয়াকে বিদ্রূপ করেছে কংগ্রেসও।

Advertisement

৩ নভেম্বর মধ্যপ্রদেশের একাধিক বিধানসভা আসনে উপনির্বাচন (By Election)। বিজেপি বনাম কংগ্রেসের জোর টক্কর। কংগ্রেসকে মধ্যপ্রদেশে (Madhya Pradesh) ক্ষমতায় ফিরতে হলে এই ২৮টি আসনে জিততে হবে। আবার বিজেপির (BJP) শিবরাজ সিং চৌহানকে গদি বাঁচাতে এই আসনগুলি ধরে রাখতেই হবে। ফলে এই মরণ-বাঁচন টক্করের আগে জোরকদমে প্রচার চলছে। তেমনই এক প্রচারে গিয়ে বেফাঁস মন্তব্য করে বসলেন কংগ্রেস (Congress) ছেড়ে বিজেপিতে আসা সিন্ধিয়া।

[আরও পড়ুন: ‘পরিচয় লুকিয়ে হিন্দু মেয়েদের প্রেমের ফাঁদে ফেললে মৃত্যু অনিবার্য’, যোগীর মন্তব্যে বিতর্ক]

শনিবার ডাবরায় বিজেপি নেত্রী ইমারতি দেবীর হয়ে ভোট প্রচারে গিয়েছিলেন মধ্যপ্রদেশের ‘মহারাজ’ জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। আমজনতার কাছে ভোট চাইতে গিয়ে তিনি বলে বসলেন, “ডাবরার প্রিয় জনতা প্রতিশ্রুতি দিন, ৩ নভেম্বর আপনারা হাত চিহ্নেই ভোট দেবেন।” হাত কংগ্রেসের প্রতীক। অথচ সিন্ধিয়া এখন বিজেপির নেতা। সেটা বোধহয় কিছুক্ষণের জন্য ভুলে গিয়েছিলেন তিনি! যদিও মুহুর্তের মধ্যে নিজের ভুল শুধরে নেন এই দুঁদে রাজনীতিবিদ। বলেন, প্রিয় জনতা কথা দিন, “৩ নভেম্বর পদ্ম চিহ্নে ভোট দিয়ে হাত-কে মধ্যপ্রদেশ থেকে একেবারে মুছে ফেলবেন।” কিন্তু ততক্ষণে তাঁর কংগ্রেসের জন্য ভোট চাওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: গান্ধীর ইচ্ছাতেই ‘দুর্বল চিত্তের’ নেহরুকে প্রধানমন্ত্রিত্ব ছেড়ে দেন প্যাটেল! দাবি কঙ্গনার]

সেই ভিডিওকে হাতিয়ার করেছে কংগ্রেস। মধ্যপ্রদেশ কংগ্রেস সিন্ধিয়ার ভিডিও টুইট করে লিখেছে, “মধ্যপ্রদেশের মানুষ আপনাকে কথা দিচ্ছে, ৩ নভেম্বর তাঁরা হাত চিহ্নেই ভোট দেবেন।” এদিকে আরেকটি ভোট প্রচারে গিয়ে কংগ্রেস নেতা কমল নাথ সিন্ধিয়াকে ‘কুকুর’ বলে কটাক্ষ করেন অভিযোগ। সেই কটাক্ষের পালটা সিন্ধিয়ার জবাব, “হ্যাঁ আমি জনতার কুকুর। সাধারণ মানুষ আমার প্রভু। কুকুর যেমন প্রভুকে রক্ষা করে, আমিও তেমন জনতাকে রক্ষা করি।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement