জল্পনাই সত্যি, বিজেপিতে যোগ দিলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং

10:00 PM Sep 19, 2022 |
Advertisement

নন্দিতা রায়, নয়াদিল্লি: জল্পনাই সত্যি হল। বিজেপিতে (BJP) যোগ দিলেন কংগ্রেসের ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amrinder Singh)। নিজের নয়া দল পাঞ্জাব লোক কংগ্রেস মিশিয়ে দিলেন গেরুয়া শিবিরে। সোমবার দিল্লিতে বিজেপির প্রবীণ নেতা নরেন্দ্র সিং তোমর, কিরন রিজিজু এবং প্রাক্তন কংগ্রেস সাংসদ সুনীল জাখরের উপস্থিতিতে বিজেপির পতাকা হাতে তুলে নেন তিনি।

Advertisement

পাঞ্জাবের (Punjab) বিধানসভা নির্বাচনের আগেই বিজেপির সঙ্গে জোট বেঁধেছিলেন অমরিন্দর। তবে তাতে কারওরই খুব একটা লাভ হয়নি। আপের কাছে ধরাশায়ী হয় বিজেপি। নিজের বিধানসভা কেন্দ্রে তৃতীয় হন অমরিন্দর। তারপর থেকেই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়, এবার সরকারি ভাবে বিজেপিতে যোগ দেবেন অমরিন্দর। কিন্তু ছ’ মাস কেটে গেলেও নিজের দল পাঞ্জাব লোক কংগ্রেসের হয়েই কাজ করেছেন তিনি।

[আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রীর হাত নেই, ইডি-সিবিআইয়ের পিছনে শুভেন্দু, বিজেপি নেতারা’, দাবি মমতার]

উপরাষ্ট্রপতি নির্বাচনে অমরিন্দরকে এনডিএ পদপ্রার্থী করা হতে পারে বলেও শোনা গিয়েছিল। বিধানসভা নির্বাচনের আগেই অমরিন্দর কংগ্রেস ছেড়ে দেওয়ায় যথেষ্ট বিপাকে পড়েছিল সোনিয়া গান্ধীর দল। বিজেপিকে সুবিধা করে দেওয়ার পুরস্কার হিসাবেই তাঁকে উপরাষ্ট্রপতি পদে মনোনয়ন দেওয়ার কথা ভাবা হচ্ছিল। কিন্তু পরবর্তীকালে জগদীপ ধনকরকে উপরাষ্ট্রপতি পদে মনোনয়ন দেয় এনডিএ।

Advertising
Advertising

তবে বিজেপিতে যোগ দিতে বেশ কিছুটা দেরি হলেও পাঞ্জাবে যথেষ্ট গুরুত্ব পেতে চলেছেন অমরিন্দর। সেরাজ্যে আপ সরকার ক্ষমতায় থাকার কারণে সংগঠন গড়ে তুলতে বিজেপির খুব একটা অসুবিধা হবে না বলেই অনুমান বিশেষজ্ঞদের। আগেই সেরাজ্যের বিজেপিতে যোগ দিয়েছেন সুনীল জাখর। এদিন তাঁর উপস্থিতিতেই দলবদল করলেন ক্যাপ্টেন। 

[আরও পড়ুন: তাজপুর বন্দর নির্মাণের দায়িত্ব পাচ্ছে আদানি গোষ্ঠীই, রাজ্য মন্ত্রিসভার বৈঠকে সিলমোহর]

Advertisement
Next