Advertisement

সরকারি টাকা নয়ছয় করার অভিযোগ, ধৃত উত্তর-পূর্ব রেলের উচ্চপদস্থ আধিকারিক

07:55 PM Jan 19, 2021 |

প্রণব সরকার, আগরতলা: সরকারি প্রকল্পের টাকা নয়ছয় করার অভিযোগে উত্তর-পূর্ব রেলের উচ্চপদস্থ এক আধিকারিককে গ্রেপ্তার করল সিবিআই। আগরতলা রেল স্টেশনের অফিস থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ধৃতের নাম লক্ষ্মীকান্ত বর্মণ।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সূত্রের খবর, দিল্লি থেকে আসা সিবিআই (CBI) আধিকারিকদের একটি দল সোমবার সকালে আগরতলা রেল স্টেশন থেকে তাকে গ্রেপ্তার করে। দুপুরে হাজির করা হয় আগরতলার সিজেএম আদালতে। সেখান থেকে ট্রানজিট রিমান্ড নিয়ে বিকেলের বিমানেই লক্ষ্মীকান্তকে দিল্লি নিয়ে গেছে সিবিআই। তাকে সহযোগিতা করার জন্য আরও চার জনকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: মোদি ও যোগীর নামে বিতর্কিত পোস্টের জের, ধৃত গোরখপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উত্তর-পূর্ব রেলওয়ের (Northeast Frontier Railway) সহকারী নির্বাহী বাস্তুকারের দায়িত্বে ছিল ধৃত লক্ষ্মীকান্ত। এর ফাঁকে জড়িয়েছিল বহু দুর্নীতিতে। বর্তমানে আগরতলায় কর্মরত হলেও আগে শিলচর ও গুয়াহাটি-সহ উত্তর-পূর্ব রেলের বেশ কিছু গুরুত্বপূর্ণ জায়গায় চাকরি করেছে। সেখানে কোটি কোটি টাকার কাজের দেখভালের দায়িত্ব ছিল তার ওপর। অভিযোগ, শুধুমাত্র একটি রেল রাস্তা নির্মাণের কাজেই এক কোটি টাকা উধাও করে দিয়েছে লক্ষ্মীকান্ত। এই ঘটনার সঙ্গে দিল্লির একটি সংস্থাও জড়িত।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বিষয়টি জানতে পারার পরে নয়াদিল্লির একটি আদালতে ভারতীয় দণ্ডবিধির ১২০(বি), প্রিভেনশন অব করাপসন অ্যাক্টের ৭,৮,৯,১০ ধারায় মামলা দায়ের করে সিবিআই। তদন্তে আগরতলা রেল স্টেশনে কর্মরত আরও এক অফিসারের নামও আসতে পারে বলে মনে করা হচ্ছে। তবে সিবিআই তদন্তের স্বার্থে কারও সঙ্গেই কথা বলতে নারাজ। তাই লক্ষ্মীকান্তকে গ্রেপ্তার করার সময়ও অত্যন্ত গোপনীয়তা বজায় রাখা হয়েছিল।

[আরও পড়ুন: ‘পরাক্রম দিবস’ অনুষ্ঠানের উদ্বোধনে কলকাতায় আসছেন মোদি, আমন্ত্রিত মমতা বন্দ্যোপাধ্যায়ও]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next