ভাগবতকে ‘রাষ্ট্রপিতা’বলায় বিদেশ থেকে ফোনে খুনের হুমকি পেলেন ইমাম সংগঠনের প্রধান

05:43 PM Oct 02, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাদ্রাসায় (Madrasa) গিয়ে সংখ্যালঘু সদস্যদের মন জয় করে নিয়েছিলেন সংঘ প্রধান মোহন ভাগবত। অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশনের (AIIO) তরফে তাঁকে সাধু সাধু করা হয়েছে। এমনকী এই সংগঠনের প্রধান উমের আহমেদ ইলয়াসি তাঁকে ‘রাষ্ট্রপিতা’, ‘রাষ্ট্রঋষি’ বলে সম্বোধন করেছেন। আর তারই ‘শাস্তি’ হিসেবে তিনি লাগাতার খুনের হুমকি পাচ্ছেন বলে অভিযোগ। ইলয়াসির অভিযোগ, বিদেশ থেকে ফোন আসছে তাঁর কাছে। প্রতিটিতেই খুনের হুমকি। নিরাপত্তা চেয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন AIIO-র প্রধান।

Advertisement

ঘটনা ২২ সেপ্টেম্বরের। ওই দিন দিল্লির এক মাদ্রাসা পরিদর্শনে গিয়ে অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশনের প্রধান উমের আহমেদ ইলয়াসির সঙ্গে দেখা করেন আরএসএস (RSS) প্রধান মোহন ভাগবত। এক ঘণ্টারও বেশি সময় ধরে দু’জনে একান্তে আলোচনা করেন। সংখ্যালঘুদের পাশে পেতে সম্প্রতি মুসলিম সম্প্রদায়ের শীর্ষ ব্যক্তিত্বদের সঙ্গে সংযোগ বাড়িয়েছেন সংঘ প্রধান। উমের আহমেদ ইলয়াসিও তেমনই একজন। তাঁদের সাক্ষাতে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ গড়ে তোলা নিয়ে দু’পক্ষের মধ্যে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।আসলে জ্ঞানবাপী মসজিদ (Gyanvapi Mosque) নিয়ে গত ১২ সেপ্টেম্বর হিন্দুদের উপাসনার আবেদনকে মান্যতা দিয়ে শুনানি শুরু করার রায় দিয়েছিল বারাণসী আদালত। এহেন পরিস্থিতিতে ভাগবতের সঙ্গে ইলয়াসির বৈঠক নিয়ে স্বভাবতই চর্চা শুরু হয় ওয়াকিবহাল মহলে।

[আরও পড়ুন: ‘মোটা’, ‘তোতলা’ বলে লাগাতার কটাক্ষ, বাবা স্কুলে অভিযোগ জানাতে যেতেই সহপাঠীদের হাতে খুন ছাত্র]

ওইদিন মোহন ভাগতের (Mohan Bhagawat) সঙ্গে কথা বলার পর কার্যত আপ্লুত হয়ে পড়েন ইলয়াসি। সেদিন ওই মাদ্রাসায় বসে তিনি ঘণ্টাখানেক ধরে কোরান পাঠও শোনেন। সর্বভারতীয় সংবাদ সংস্থাকে তিনি জানান, ”উনি আমার আমন্ত্রণে এখানে এসেছিলেন। খুব ইতিবাচক বার্তা দিয়েছেন। তিনি ‘রাষ্ট্রপিতা’, ‘রাষ্ট্রঋষি’। সর্বশক্তিমানের উদ্দেশে প্রার্থনা জানানোর পদ্ধতি আমাদের বরাবরই পৃথক। কিন্তু সেসবেরও ঊর্ধ্বে মানবতা। তিনি মানবতার বার্তা দিয়েছেন। আমরা বিশ্বাস করি, সেটাই এদেশের মূল ভিত্তি।”

Advertising
Advertising

[আরও পড়ুন: সব বড় বিজ্ঞাপন নেতা-মন্ত্রীদের পুজোয়! জোর চর্চা মুখ্যমন্ত্রীর ভাইয়ের সংগঠনের পুজোসংখ্যায়]

কিন্তু এসবের পরই বিপাকে পড়েন ইলয়াসি। বিদেশ থেকে ফোন করে তাঁকে খুনের হুমকি (Death Threat) দেওয়া হচ্ছে। হুমকি বিপজ্জনক, ভয়াবহ বলে বর্ণনা করেছেন তিনি। অর্থাৎ এমন কিছু বলা হচ্ছে, যাতে বেশ বিচলিত অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশনের প্রধান। আসলে আরএসএস ও মুসলিম সংগঠনের এই প্রকাশ্য যোগাযোগ মেনে নিতে পারছেন না দু’তরফের অনেকেই। সেই অসহিষ্ণুতা থেকেই ইলয়াসিকে এই হুমকি কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement
Next