shono
Advertisement

অমরনাথ গুহার কাছে মেঘ ভাঙা বৃষ্টি, মৃত অন্তত ১০ পুণ্যার্থী

আটকে পড়া যাত্রীদের উদ্ধারে ঘটনাস্থলে হেলিকপ্টার পাঠানো হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর।
Posted: 07:47 PM Jul 08, 2022Updated: 08:38 PM Jul 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমরনাথ গুহার কাছে মেঘ ভাঙা বৃষ্টি। মৃত অন্তত ১০ পুণ্যার্থী। বিপর্যয় মোকাবিলায় যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয়েছে উদ্ধার কাজ। আটকে পড়া যাত্রীদের উদ্ধারে ঘটনাস্থলে হেলিকপ্টার পাঠানো হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, কালীমাতা ও অমরনাথ গুহার মাঝখানে ঘটনাটি ঘটেছে। সেখানে প্রায় ১০ থেকে ১২ হাজার যাত্রী রয়েছেন। শুক্রবার আচমকা মেঘ ভাঙা বৃষ্টির জেরে ভেসে গিয়েছে পুণ্যার্থীদের কয়েকটি ক্যাম্প। উদ্ধারকাজ চালাতে এনডিআরএফ ও এসডিআরএফ-এর দল পাঠানো হয়েছে।

কাশ্মীর পুলিশ জানিয়েছে, আজ বিকেল ৫.৩০ মিনিট নাগাদ অমরনাথ গুহার কাছে আচমকা মেঘ ভাঙা বৃষ্টি হয়। ফলে পাহাড় থেকে প্রবল বেগে নেমে আসে বিপুলাকৃতি জলের ধারা। ভেসে যায় ক্যাম্পের ২৫টি তাঁবু।সেখানে উদ্ধারকাজ চালাচ্ছে এনডিআরএফ, এসডিআরএফ ও আইটিবিপি-র সদস্যরা।এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  

জম্মু ও কাশ্মীর পুলিশের আইজিপি বিজয় কুমার জানিয়েছেন, জলের তোড়ে অমরনাথ ক্যাম্পের কয়েকটি লঙ্গরখানা ভেসে যায়। এখনও পর্যন্ত এই ঘটনায় দুই পুণ্যার্থীর মৃত্যু হয়েছে। আহতদের দ্রুত হেলিকপ্টার করে হাসপাতালে পাঠানো হচ্ছে। তিনি আরও জানান, এলাকায় যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয়েছে উদ্ধারকাজ। সেখানে কাজ করছেন বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement