‘চামচাগিরিরও সীমা থাকে’, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অবমাননায় অভিযুক্ত কংগ্রেস নেতা

07:38 PM Oct 06, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কোনও দেশেরই যেন দ্রৌপদী মুর্মুর (Draupadi Murmu) মতো রাষ্ট্রপতি না থাকে’। রাষ্ট্রপতি সম্পর্কে অবমাননাকর মন্তব্য করে বিতর্কে জড়ালেন কংগ্রেস (Congress) নেতা উদিত রাজ। বৃহস্পতিবারই তাঁকে নোটিস পাঠাল জাতীয় মহিলা কমিশন। এর আগে প্রদেশ কংগ্রেস সভাপতি ও লোকসভার দলনেতা অধীর চৌধুরী দ্রৌপদীকে ‘রাষ্ট্রপত্নী’ বলে বিতর্কে জড়িয়েছিলেন। এবার সমালোচনার মুখে পড়লেন হাত শিবিরের আরেক নেতা।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

বিতর্কের সূত্রপাত বুধবার রাতে। উদিত টুইটারে লেখেন, ‘দ্রৌপদী মুর্মুর মতো রাষ্ট্রপতি যেন কোনও দেশ না পায়। চামচাগিরিরও সীমা থাকে। উনি বলছেন, ৭০ শতাংশ গুজরাটের নুন খায়। নিজে নুন খেয়ে জীবনযাপন করলে বুঝতেন।’

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: আম্বানিকে প্রাণনাশের হুমকি, বিহার থেকে আটক বেকার যুবক]

প্রসঙ্গত, সম্প্রতি গুজরাটে গিয়েছিলেন রাষ্ট্রপতি। সেখানে এক কর্মসূচিতে অংশ নেওয়ার পরে তাঁকে বলতে শোনা যায়, ”দেশের ৭৬ শতাংশ নুন গুজরাটেই উৎপন্ন হয়। সুতরাং বলাই যায়, গোটা ভারতই গুজরাটের নুন খায়।” তাঁর এই মন্তব্যকেই আক্রমণ করলেন উদিত।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: ব্যক্তিগত স্মৃতিকে অসামান্য শিল্পরূপ, সাহিত্যে নোবেল পেলেন ফরাসি সাহিত্যিক]

জাতীয় মহিলা কমিশনের চেয়ারম্যান রেখা শর্মার অভিযোগ, কেবলমাত্র একজন নারী নয়, উদিতের কটাক্ষ সরকারের সাংবিধানিক প্রধানের বিরুদ্ধে। এই ধরনের মন্তব্যকে ‘লজ্জাজনক’ বলেও তোপ দাগেন তিনি।
এদিকে বিজেপির জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা টুইটারে তীব্র নিন্দা করেছেন উদিতের মন্তব্যের। তিনি মনে করিয়ে দিয়েছেন, অধীররঞ্জন চৌধুরীর ‘রাষ্ট্রপত্নী’ মন্তব্যের কথা। এরপর উদিতের মন্তব্যের নিন্দা করে তাঁর প্রশ্ন, ‘কংগ্রেস কি আদিবাসী সমাজকে এভাবেই অপমান করে চলবে?’

Advertisement
Next