shono
Advertisement

জলে ডুবে বেঙ্গালুরু, বন্যা বৈঠকে ঘুমে ডুবে মন্ত্রী! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি

টুইটারে 'ঘুমন্ত' মন্ত্রীর ছবি টুইট করে কটাক্ষ কংগ্রেসের।
Posted: 05:40 PM Sep 06, 2022Updated: 05:45 PM Sep 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্যা বিধ্বস্ত বেঙ্গালুরু (Bengaluru)। অধিকাংশ এলাকা জলের তলায়। বন্ধ স্কুল-কলেজ। বিপর্যস্ত সাধারণ জনজীবন। সোমবার রাতে বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে মৃত্যু হয়েছে এক তরুণীর। এই অবস্থায় বন্যা নিয়ে রাজ্য সরকারের জরুরি বৈঠকে দেখা গেল ঘুমোচ্ছেন মন্ত্রী। তুমুল শোরগোল শুরু হয়েছে এই ঘটনায়। বিরোধী দল কংগ্রেস (Congress) কটাক্ষ করেছে কর্ণাটকের শাসক দল বিজেপিকে (BJP)। এদিকে বেঙ্গালুরু জলে ডোবায় বিগত কংগ্রেস সরকারকে দায়ী করেছেন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই (Basavaraj Bommai)।

Advertisement

সরকারি বৈঠকে ঘুমিয়ে পড়া মন্ত্রীর নাম আর অশোকা রেড্ডি (Ashoka Reddy)। বেঙ্গালুরু শহর-সহ গোটা রাজ্য সংকটে। সেই কারণেই পরিস্থিতি পর্যালোচনায় বৈঠক ডাকা হয়েছিল এদিন। সেই বৈঠকে ঘুমন্ত অবস্থায় দেখা গিয়েছে অশোকা রেড্ডিকে। এদিন অশোকার ছবি টুইটারে পোস্ট করে কংগ্রেস। ওই পোস্টে কানাড়া ভাষায় কটাক্ষ করা হয়। লেখা হয় “অনেক ভাবে ডুবে থাকতে পারেন মানুষ। বৃষ্টিতে ডুব আছে সাধারণ জনতা, মন্ত্রী ঘুমে ডুবে।”

[আরও পড়ুন: আফ্রিকা থেকে আসছে পাঁচটি চিতা, জন্মদিনে মধ্যপ্রদেশের জঙ্গলে ছাড়বেন প্রধানমন্ত্রী]

এদিকে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই দাবি করেছেন, বন্যায় বেঙ্গালুরুর বিপর্যস্ত হালের অন্যতম কারণ বিগত কংগ্রেস সরকারের অপশাসন। তারা নির্বিচারে শহরে ইমারত নির্মাণের অনুমতি দিয়েছে। তবে এইসঙ্গে নজিরবিহীন বৃষ্টিপাতকেও বর্তমান পরিস্থিতির জন্য দায়ী করেছেন। আরও জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিকে তাঁর সরকার চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছে। ভবিষ্যতে এমন পরিস্থিতি তৈরি হবে না বলে আশ্বাস দিয়েছেন। পাশাপাশি বেঙ্গুলুরুর হাল ফেরাতে ৩০০ কোটি টাকা মঞ্জুর করেছেন।  

[আরও পড়ুন: করোনা লড়াইয়ে নয়া অস্ত্র, ভারত বায়োটেকের ন্যাজাল ভ্যাকসিনকে ছাড়পত্র কেন্দ্রের]

অতিবৃষ্টির বেঙ্গালুরুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মর্মান্তিক মৃত্যু হয়েছে এক তরুণীর। শহরের হোয়াইটফিল্ড এলাকায় সোমবার রাতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে ২৩ বছরের তরুণীর।শহরের মৌর্য বেকারি এলাকায় জল ভরা রাস্তায় কোনওভাবে তাঁর স্কুটির ভারসাম্য হারায়। হাতের সামনে একটি বিদ্যুতের খুঁটি পেয়ে সেটিকেই আঁকড়ে ধরেন তিনি। যেটি আগে থেকেই জলে ভিজে বিদ্যুৎবাহী হয়েছিল। সেটিকে ছোঁয়া মাত্র বিদ্যুৎস্পৃষ্ট হয় অখিলা নামের ওই তরুণীর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement