‘ভারত জোড়ো যাত্রা’য় হিজাব পরিহিতা নাবালিকার সঙ্গে হাঁটলেন রাহুল, ‘তোষণের রাজনীতি’, কটাক্ষ বিজেপির

11:15 AM Sep 21, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে দু’সপ্তাহ হল কংগ্রেসের (Congress) ‘ভারত জোড়ো যাত্রা’র (Bharat Jodo Yatra)। এই কর্মসূচির শুরু থেকেই কংগ্রেসকে আক্রমণের রাস্তাতেই হেঁটেছে গেরুয়া শিবির। বিশেষ করে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) লাগাতার কটাক্ষ করতে দেখা গিয়েছে বিজেপিকে। কখনও তাঁর পরনের টি-শার্ট, কখনও কোনও বিতর্কিত যাজকের সঙ্গে সাক্ষাৎ- সব কিছুকেই ‘টার্গেট’ করেছে কেন্দ্রের শাসক দল। এবার এক হিজাব পরিহিতা মুসলিম নাবালিকার সঙ্গে রাহুলের ছবি ঘিরেও কটাক্ষ করে টুইট করলেন বিজেপির মুখপাত্র সম্বিৎ পাত্র (Sambit Patra)। তাঁকে পালটা দিল কংগ্রেসও।

Advertisement

সম্বিৎ তাঁর টুইটার হ্যান্ডলে রাহুলের ছবিটি শেয়ার করে লেখেন, ‘যখন ধর্মের ভিত্তিতে ভোটের ‘হিসেব’ করা হয়… তখন সেটাকে তোষণই বলে।’ তাঁর ইঙ্গিত পরিষ্কার। এক মুসলিম মেয়ের পাশে হেঁটে আসলে মুসলিম ভোটব্যাংককেই মজবুত করতে চাইছেন কংগ্রেস নেতা।

Advertising
Advertising

[আরও পড়ুন: একাদশ শ্রেণির ছাত্রীকে হোয়াটসঅ্যাপে অশ্লীল মেসেজ প্রধান শিক্ষকের, অভিযোগে উত্তাল তেহট্ট]

বিজেপির এহেন খোঁচার জবাব দিয়েছে কংগ্রেস। তিরুবনন্তপুরমের সাংসদ শশী থারুর, যিনি কংগ্রেসের সভাপতি পদের অন্যতম দাবিদার তিনি রাহুলের এই ছবিটির প্রশংসা করে দাবি করেছেন, একটি শিশুর প্রতি রাহুলের এহেন আচরণ খুবই সুন্দর। টুইটারে বিজেপির প্রতি ক্ষোভ উগরে তিনি লেখেন, ‘মেয়েটি ছোট্ট। এবং ভোট ব্যাংকের অংশ হতে ওর ঢের দেরি। দয়া করে ওকে আপনার সংকীর্ণ মানসিকতা থেকে রেহাই দিন। রাহুল যা করেছেন, সেটা একটা শিশুর প্রতি সরল আচরণ। মানুষের বিশ্বাসকে পেরিয়ে তাঁকে দেখতে শিখুক বিজেপি। আমরা সেটাই করি।’

দেশের ১২টি রাজ্যে ‘ভারত জোড়ো যাত্রা’ করছে কংগ্রেস। কয়েকদিন আগেই রাহুল বলেছিলেন, এই যাত্রা শুধুমাত্র রাজনৈতিক কর্মসূচি নয়। তাঁর কাছে এই যাত্রা ব্যক্তিগত। নিজেকে ও এই ‘সুন্দর’ দেশকে ভাল করে বুঝতে চাওয়াও তাঁর এই যাত্রায় অংশ নেওয়ার উদ্দেশ্য। আর তারই প্রতিফলন যেন দেখা গেল নতুন ছবিটিতে।

[আরও পড়ুন: বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রীকে খুনের হুমকি দিয়ে চিঠি, কাঠগড়ায় ‘তৃণমূল নেত্রী’]

Advertisement
Next