Advertisement

উত্তরপ্রদেশে যোগীর বিরুদ্ধে দলের মুখ প্রিয়াঙ্কাই! ঘোষণা শীর্ষ কংগ্রেস নেতার

10:40 AM Sep 19, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২২ সালের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে প্রিয়াঙ্কা গান্ধীকে মুখ করেই এগোতে চাইছে কংগ্রেস (Congress)। উত্তরপ্রদেশ কংগ্রেসের সিনিয়র নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সলমন খুরশিদ জানিয়ে দিলেন, রাজ্যে প্রিয়াঙ্কা গান্ধীর (Priyanka Gandhi) নেতৃত্বেই লড়বে কংগ্রেস। যদিও, তিনি দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন কিনা, সেটা ঠিক করবেন তিনি নিজেই। সলমন খুরশিদ স্পষ্ট করে দিলেন, উত্তরপ্রদেশে কংগ্রেসের মুখ প্রিয়াঙ্কাই।

Advertisement

সংবাদসংস্থা এএনআইকে খুরশিদ জানিয়েছেন,”কংগ্রেস উত্তরপ্রদেশে দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর নেতৃত্বেই লড়বে। আর তিনি নিজেই ঠিক করবেন মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে চান কিনা।” প্রসঙ্গত, গত সপ্তাহেই উত্তরপ্রদেশে গিয়ে দলের ভোটপ্রস্তুতি খতিয়ে দেখেছেন প্রিয়াঙ্কা। রাজ্যের বিভিন্ন প্রান্তের দলীয় কর্মীদের সঙ্গে দেখা করেছেন তিনি। সার্বিকভাবে যেভাবে তিনি প্রস্তুতি নিচ্ছেন, তাতে দল যে তাঁর নেতৃত্বেই লড়বে তা একপ্রকার স্পষ্ট।

[আরও পড়ুন: ‘একটা রাজনৈতিক দলের জ্বর এসেছে’, টিকাকরণে রেকর্ড গড়েই কংগ্রেসকে তোপ মোদির]

২০১৯ লোকসভা নির্বাচনের আগে প্রিয়াঙ্কা গান্ধীকে পশ্চিম উত্তরপ্রদেশের সাধারণ সম্পাদক করে পাঠিয়েছিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তারপর কালক্রমে তিনি পেয়েছেন গোটা উত্তরপ্রদেশের দায়িত্ব। গত ২ বছরে কংগ্রেসের সাধারণ সম্পাদক মূলত উত্তরপ্রদেশ কেন্দ্রিক রাজনীতি করেছেন। যে কোনও ছোটখাটো ইস্যুতে আক্রমণ করেছেন যোগী সরকারকে। কোভিড পরিস্থিতির আগে বহুবার গিয়েছেন সেরাজ্যে। একাধিকবার মাঠে নেমে সরকার বিরোধী আন্দোলন করতে দেখা গিয়েছে তাঁকে। যদিও তাতে দলের ভোটভাগ্যে বড় বেশি পরিবর্তন হয়নি। সদ্য শেষ হওয়া পঞ্চায়েত নির্বাচনে উত্তরপ্রদেশে চতুর্থ স্থানেই শেষ করেছে হাত শিবির। তবে কংগ্রেসের দাবি, গত কয়েকটি নির্বাচনের মধ্যে এটিই উত্তরপ্রদেশে তাদের সেরা পারফরম্যান্স। তাছাড়া দলের ভোট শতাংশও বেড়েছে। সম্ভবত সেকারণেই প্রিয়াঙ্কার উপর আস্থা রাখছে দলের রাজ্য নেতৃত্ব। ইতিমধ্যেই উত্তরপ্রদেশ নির্বাচনের জন্য একটি কমিটি গড়ে দিয়েছে কংগ্রেস, তাতে নাম রয়েছে প্রিয়াঙ্কা-সহ একাধিক শীর্ষ নেতার।

[আরও পড়ুন: নিলামে মোদির ব্যবহার করা চাদর, ইতিমধ্যেই দাম পেরিয়েছে কোটির গণ্ডি]

যদিও বিজেপি কংগ্রেসের এই ঘোষণাকে তেমন গুরুত্ব দিতে নারাজ। কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বলছেন, ”কংগ্রেস যাকেই মুখ করুক ভোটে তার কোনও প্রভাব পড়বে না। প্রিয়াঙ্কা গান্ধী যদি নিজেও উত্তরপ্রদেশ ভোটে প্রার্থী হন, তাতেও বিজেপি বিপুল সংখ্যাগরিষ্ঠতা পাবে।”

Advertisement
Next