Advertisement

করোনা আক্রান্ত হয়ে প্রয়াত কংগ্রেস নেতা রাজীব সতাব, ‘বন্ধু’র প্রয়াণে শোকপ্রকাশ মোদির

02:14 PM May 16, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) সংক্রমণের জেরে প্রয়াত হলেন মহারাষ্ট্রের (Maharashtra) কংগ্রেস (Congress) নেতা এবং রাজ্যসভার সাংসদ রাজীব সতাব (Rajeev Satav)। গত ২২ এপ্রিল তিনি সংক্রমিত হয়েছিলেন। তারপর থেকেই শরীর অসুস্থ ছিল তাঁর। রবিবার পুণের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৪৬ বছরের রাজনীতিক।

Advertisement

গত কয়েক দিন ধরেই ভেন্টিলেশনে ছিলেন রাজীব। আসলে করোনার ধাক্কাতেই এক বিরল সংক্রমণে আক্রান্ত হয়েছিলেন তিনি। ফলে ক্রমশই জটিল হয়ে উঠছিল তাঁর শারীরিক পরিস্থিতি। শেষ পর্যন্ত তা অত্যন্ত সংকটজনক হয়ে ওঠার পরেই তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়।

[আরও পড়ুন: টিকা নিয়ে পুরীতে রথ নির্মাণে শ্রমিকরা, ১৪৪ ধারা জারি করেই ভক্তহীন চন্দনযাত্রা]

রাজীবের মৃত্যুতে শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। তাঁকে ‘বন্ধু’ সম্বোধন করে প্রধানমন্ত্রী টুইটারে লেখেন ‘‘উনি ছিলেন অত্যন্ত সম্ভাবনাময় এক উঠতি নেতা। ওঁৱ পরিবার, বন্ধুবান্ধব ও সমর্থকদের প্রতি সমবেদনা জানাই।’’

প্রয়াত কংগ্রেস নেতা ছিলেন রাহুল গান্ধীর (Rahul Gandhi) অত্যন্ত ঘনিষ্ঠ। তাঁর প্রয়াণে গভীর শোকপ্রকাশ করেছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি। রাহুল টুইটারে লেখেন, ‘‘বন্ধু রাজীব সতাবকে হারিয়ে আমি অত্যন্ত দুঃখিত। উনি ছিলেন অত্যন্ত সম্ভাবনাময় এক নেতা যিনি কংগ্রেসের আদর্শ মেনেই চলতে চেয়েছিলেন। এই প্রয়াণ আমাদের সকলের কাছেই খুব বড় ক্ষতি। আমার ভালবাসা ও সমবেদনা রইল ওঁর পরিবারের জন্য।’’ রাহুলের পাশাপাশি প্রিয়াঙ্কা গান্ধীও শোকপ্রকাশ করেছেন। টুইটারে তিনি জানান, রাজীব ছিলেন তাঁর অন্যতম উজ্জ্বল এক সহকর্মী। রাজীবের স্বচ্ছ হৃদয় ও একনিষ্ঠতার কথা উল্লেখ করে গভীর শোকজ্ঞাপন করতে দেখা যায় প্রিয়াঙ্কাকে।

শোকপ্রকাশ করেছেন কংগ্রেস নেতা এবং মুখপাত্র রণদীপ সিংহ সুরযেওয়ালা। লেখেন, ‘‘আজ এমন সঙ্গীকে হারালাম যিনি আমার সঙ্গেই যুব কংগ্রেসে পা রেখেছিলেন। রাজীব সতাবের স্বচ্ছতা, সর্বদা হাসিমুখ, নেতৃত্ব ও দলের প্রতি নিষ্ঠা এবং আমার সঙ্গে বন্ধুত্বের কথা সারাজীবন মনে রাখব। বিদায় বন্ধু। যেখানেই থাকো, এভাবেই উজ্জ্বল থেকো।’’

[আরও পড়ুন: ফের কমল দৈনিক সংক্রমণ, দেশে একদিনে করোনাজয়ী সাড়ে তিন লক্ষের বেশি]

Advertisement
Next