Advertisement

দেশে একদিনে করোনা সংক্রমিত প্রায় ৮৭ হাজার, আশা জাগিয়ে বিশ্বে সুস্থতার হারে শীর্ষে ভারত

10:22 AM Sep 21, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়ের সঙ্গে সঙ্গে দেশে সামান্য হলেও কমল করোনা (Coronavirus) সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৬,৯৬১ জনের শরীরে মিলেছে মারণ ভাইরাসের জীবাণু, যার জেরে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৫৫ লক্ষের দোরগোড়ায়। একদিনে মৃত্যু হয়েছে ১১৩০ জনের। তবে আশা জাগাচ্ছে সুস্থতার হার (Recovery Rate)। এরই মধ্যে সুস্থ হয়েছেন ৪৩ লক্ষ ৯৬ হাজার ৩৯৯ জন। এই হারই বিশ্বের মধ্যে সর্বোচ্চ, পরিসংখ্যানের ভিত্তিতে দাবি স্বাস্থ্যমন্ত্রকের।

Advertisement

বিশ্বে করোনার কবল থেকে সুস্থ হয়ে ওঠা ১৯ শতাংশই ভারতের। এমনই পরিসংখ্যান মিলছে। স্বাস্থ্যমন্ত্রকের দাবি, এই মুহূর্তের এটাই বিশ্বের সর্বোচ্চ সুস্থতার হার। নয়া পরিসংখ্যান অনুযায়ী, মোট সংক্রমিত ৫৪ লক্ষ ৮৭ হাজার ৫৮১। এ  নিয়ে করোনার বলি মোট ৮৭ হাজার ৮৮২। গত সপ্তাহের তুলনায় সামান্য হলেও কমেছে সংক্রমিতের হার। 

[আরও পড়ুন: কৃষি বিল নিয়ে প্রতিবাদের জের, রাজ্যসভা থেকে সাসপেন্ড ডেরেক, রিপুন-সহ ৮ সাংসদ]

এদিকে, আনলক – ৪ পর্যায়ে আজ থেকে দেশের বিভিন্ন রাজ্যে খুলে গিয়েছে স্কুল,কলেজ-সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠান। কেন্দ্রীয় নির্দেশিকা মেনে অভিভাবকদের অনুমতিপত্র সঙ্গে নিয়ে ক্লাসে যেতে হবে পড়ুয়াদের। ক্লাসেও কঠোরভাবে বজায় থাকবে দূরত্ববিধি। ৫০ শতাংশ শিক্ষক ও  অশিক্ষক কর্মীদের নিয়ে চলবে শিক্ষা প্রতিষ্ঠানগুলি। এই অবস্থায় সংক্রমণ এড়িয়ে ক্লাস চালানো বড় চ্যালেঞ্জ বলে মনে করছেন অনেকেই। তবে করোনার কামড় খেয়েও এতজন যে সুস্থ হয়ে উঠেছেন, তাতেই মনোবল বাড়ছে সকলের। করোনার বিরুদ্ধে যুদ্ধে সাহস জোগাচ্ছে এই সুস্থতার হারই।

[আরও পড়ুন: করোনা কালে নির্বাচনী প্রচারে শিকেয় দূরত্ববিধি, বিপাকে অসমের মন্ত্রী]

The post দেশে একদিনে করোনা সংক্রমিত প্রায় ৮৭ হাজার, আশা জাগিয়ে বিশ্বে সুস্থতার হারে শীর্ষে ভারত appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next