Coronavirus Update: মহামারী থেকে মুক্তির পথে দেশ? আরও নিম্নমুখী করোনা সংক্রমণ, পজিটিভিটি রেট সাড়ে ৩%

09:34 AM Aug 10, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারীর কবল থেকে সুস্থতার পথে আরও এগোচ্ছে দেশ। যত দিন যাচ্ছে, করোনা ভাইরাসের (Coronavirus) শক্তি কমছে। দেশেও দৈনিক কোভিড  (COVID-19) গ্রাফ নিম্নমুখী। অ্যাকটিভ কেস, পজিটিভিটি রেটে বড়সড় পতন। সপ্তাহের দ্বিতীয় দিন ভারতের করোনা পরিসংখ্যান অনেকটাই আশা জোগাচ্ছে। খুব অপ্রত্যাশিত কিছু না ঘটলে দেশ মহামারী মুক্ত হওয়া স্রেফ সময়ের অপেক্ষা, মনে করছে স্বাস্থ্যমহলের একটা বড় অংশ।

Advertisement

দেশের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১২,৭৫১ জন। সোমবার এই সংখ্যা ছিল ১৬ হাজারের বেশি। সুতরাং একদিনে সংক্রমণের গ্রাফ অনেকটা নিম্নমুখী। এদিকে, সুস্থতার হারও বেশি। একদিনে ১৬ হাজার ৪১২ জন। মহামারীর বলি দেশের মোট ৫,২৬,৭৭২ জন। অনেকটা কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যা ও পজিটিভিটি রেট।

Advertising
Advertising

মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যানের দিকে চোখ রাখলে দেখা যায়, দেশে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪৩,৫১,৬০৭১ জন। শতকরা হিসেবে তা ৯৮.৫১ শতাংশ। অ্যাকটিভ কেস মুহূর্তে ১ লক্ষ ৩১ হাজার ৮০৭। সোমবার তা ছিল ১ লক্ষ ৩৫ হাজারের বেশি। সেই তুলনায় বেশ খানিকটা কমল মঙ্গলবার অ্যাকটিভ রোগীর সংখ্যা। এদিকে, পজিটিভিটি রেটও বেশ নিম্নমুখী। এই মুহূর্তে তা ৩.৫ শতাংশ। 

[আরও পড়ুন: বকেয়া থেকে মূল্যবৃদ্ধি, বাদল অধিবেশনের শেষ দিনেও কেন্দ্রের বিরুদ্ধে সরব তৃণমূল]

করোনার বিরুদ্ধে লড়াইয়ে জোরকদমে চলছে টিকাকরণ (Corona vaccination)। গত ২৪ ঘণ্টায় ৩১ লক্ষ ৯৫ হাজারের বেশি ডোজ দেওয়া হয়েছে। সবমিলিয়ে ২০৬.৮৮ কোটি ভ্যাকসিনের ডোজ পেয়ে গিয়েছেন দেশবাসী। 

[আরও পড়ুন: তেলেভাজা চাই-ই-চাই! বৃষ্টির সন্ধেয় পার্থ চট্টোপাধ্যায়ের চপের আবদার মেটাল জেল]

Advertisement
Next