Advertisement

টিকাকরণের মাঝেও জারি অস্বস্তি, দেশে ফের বাড়ল করোনায় দৈনিক সংক্রমণ, মৃত্যু

03:10 PM Jan 24, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের (Coronavirus) বিরুদ্ধে লড়াইয়ের সবচয়ে শক্তিশালী হাতিয়ার হিসেবে দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে টিকাকরণ (Vaccination) কর্মসূচি। এক সপ্তাহ ধরে ১৫ লক্ষেরও বেশি মানুষ পেয়েছেন করোনার প্রতিষেধক। তবে তার মধ্যেও সংক্রমণের হার খুব একটা স্বস্তি দিচ্ছে না। সপ্তাহান্তে ফের দৈনিক করোনা সংক্রমণ, মৃত্যুর হার বাড়ল খানিকটা। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত ১৪, ৮৪৯ জন। মৃত্যু হয়েছে ১৫৫ জনের। শনিবার এই দুটি পরিসংখ্যানই কম ছিল।

Advertisement

রবিবার স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ১৫,৯৪৮ জন। এই হার অবশ্য শনিবারের তুলনায় অনেকটাই বেশি। আর সেটাই একমাত্র আশার আলো। শনিবার সুস্থ রোগীর সংখ্যা ছিল ১৭, ১৩০। এ নিয়ে দেশে করোনার ছোবল থেকে মুক্তি পেয়েছেন মোট ১ কোটি ৩ লক্ষ ১৬ হাজার ৭৮৬ জন। কমেছে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যাও। এই মুহূর্তে ভারতে অ্যাকটিভ রোগী ১ লক্ষ ৮৪ হাজার ৪০৮। করোনার বলি দেশের মোট ১ লক্ষ ৫৩ হাজার ৩৩৯ জন।

[আরও পড়ুন: সম্প্রীতির নজির, কাশ্মীরি পণ্ডিতের সৎকারে এগিয়ে এলেন মুসলিম প্রতিবেশীরা]

সময়ের সঙ্গে টিকাকরণও চলছে দ্রুতগতিতে। আপাতত সেরাম ইনস্টিটিউটের তৈরি ‘কোভিশিল্ড’ এবং ভারত বায়োটেকের ‘কোভ্যাক্সিন’ নিয়ে দেশবাসীকে টিকা দেওয়ার কাজে নেমেছে কেন্দ্র। স্বাস্থ্য়মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ইতিমধ্যে করোনা প্রতিষেধক পেয়েছেন দেশের ১৫ লক্ষ ৮২ হাজার ২০১ জন। সংখ্য়া নেহাৎ কম নয়। তারই মধ্য়ে করোনা গ্রাফের এই ওঠানামাও চিন্তা জারি রাখছে। 

[আরও পড়ুন: ২৬ জানুয়ারি রাজধানীর রাজপথে কৃষকদের ট্রাক্টর মিছিল, মিলল দিল্লি পুলিশের অনুমতি]

Advertisement
Next