shono
Advertisement

COVID-19 Update: টিকাকরণের সাফল্য! দেশে এক ধাক্কায় অনেকটা কমল দৈনিক করোনা সংক্রমণ

দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ছাড়াল ১ লক্ষ ৪৪ হাজার।
Posted: 09:28 AM Jul 18, 2022Updated: 09:51 AM Jul 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারদিন পর দেশের কোভিড (COVID-19) গ্রাফে বড়সড় পতন। একদিনে করোনা সংক্রমণ ১৬ হাজারের আশেপাশে। যা এতদিন ২০ হাজারে বেশি ছিল। যদিও দৈনিক মৃত্যু বেড়েছে। তবে রবিবার করোনা টিকাকরণে দেশ নয়া নজির গড়ার পর এই পরিসংখ্যান যথেষ্টই স্বস্তির বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এভাবেই ধাপে ধাপে করোনার বিরুদ্ধে যুদ্ধে ভারত এগিয়ে চলেছে, এমনই মত আমজনতা থেকে চিকিৎসক – সকলের।

Advertisement

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৯৩৫ জন, মৃত্যু হয়েছে ৫১ জনের। আর একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৬,০৬৯ জন। দৈনিক পজিটিভিটি রেট  এই মুহূর্তে ৬.৪৮ শতাংশ। দেশে অ্যাকটিভ করোনা রোগীর (Active Cases) সংখ্যা মোট ১ লক্ষ ৪৪ হাজার ২৬৪।  সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্যগুলির মধ্যে কেরল, তামিলনাড়ু, কর্ণাটক, মহারাষ্ট্র এবং বাংলা।

[আরও পড়ুন: ডাক্তার হতে চায় আলিয়া, ইঞ্জিনিয়ারিং লক্ষ্য অভয়ের, ভবিষ্যৎ নিয়ে আশাবাদী বাংলার ICSE কৃতীরা]

স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনার ছোবলে প্রাণ হারিয়েছেন ৫১ জন। যা রবিবার ছিল ৪৯। অর্থাৎ সামান্য় বেড়েছে এই হার। এই সংখ্যাটা কমবেশি আগের দিনের মতোই। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৭৬০ জন। করোনার দৈনিক আক্রান্ত চিন্তা বাড়ালেও সুস্থতার হার খানিকটা স্বস্তির। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩০ লক্ষ ৯৭ হাজার ৫১০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৬ হাজার ৬৯ জন। সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮.৪৭ শতাংশ।

[আরও পড়ুন: আজ রাষ্ট্রপতি নির্বাচন, ভোটের আগে হোটেলে ‘বন্দি’ বাংলার বিজেপি বিধায়করা]

এদিকে রবিবারই টিকাকরণের (Covid-19 Vaccine) নিরিখে মাইল ফলক ছুঁয়েছে দেশ। কোভিড টিকাকরণ শুরুর মাত্র ১৮ মাসের মধ্যে রেকর্ড গড়ে ভারত। রবিবার ২০০ কোটি ডোজ পেয়েছেন দেশবাসী। রেকর্ড গড়ার সঙ্গে সঙ্গে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী-সহ দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী। আর গত ২৪ ঘণ্টায় ৪ লক্ষ ৪৬ হাজারের বেশি ডোজ দেওয়া হয়েছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement