shono
Advertisement

দেশে করোনার সংক্রমণ কমছে হু হু করে, একধাক্কায় অনেকটা নিম্নমুখী কোভিড গ্রাফ

করোনার ছোবলে মৃতের সংখ্যা নামল একশোর নিচে।
Posted: 10:21 AM Feb 02, 2021Updated: 11:51 AM Feb 02, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একধাক্কায় দেশে করোনার দৈনিক সংক্রমণ নেমে এল ৯ হাজারেরও নিচে। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৮৬৩৫ জন। সোমবারও এই সংখ্যা ছিল প্রায় সাড়ে এগারো হাজারের কাছাকাছি। গত ২৪ ঘণ্টা করোনার বলি দেশের ৯৪ জন। কোভিড বধ করে সুস্থ হয়ে একদিনে ঘরে ফিরেছেন ১১, ৮৫৮ জন। সুস্থতার এই হার যথেষ্ট স্বস্তিদায়ক বলেই মনে করছেন স্বাস্থ্যবিশেষজ্ঞরা।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ভারতে (India) মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭ লক্ষ ৬৬ হাজার ২৪৫। এর মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা এই মুহূর্তে ১ লক্ষ ৬৩ হাজার ৩৫৩। মৃত্যুর কবলে মোট ১ লক্ষ ৫৪ হাজার ৪৮৬ জন। তুলনায় সুস্থ রোগীর সংখ্যা বেশি, মোট ১ কোটি ৪ লক্ষ ৪৮ হাজার ৪০৬। আইসিএমআরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে ৫ লক্ষ ৫৯ হাজার ৪২২ নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা ১৯ কোটি ৭৭ লক্ষ ৫২ হাজার ৫৭।   

[আরও পড়ুন: ‘বিস্ফোরণ পরবর্তী পরিস্থিতি দারুণ সামলেছেন’, মোদিকে ‘ধন্যবাদ’ ইজরায়েলি প্রধানমন্ত্রীর]

নতুন বছরের শুরুর দিকে, ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হয়েছে টিকাকরণ। তা চলছে দ্রুতহারে। কেন্দ্রের পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত মোট ৩৯ লক্ষ ৫০ হাজার ১৫৬ জনের শরীরে করোনা প্রতিষেধক দেওয়া হয়েছে।  কোভিড গ্রাফে এতটা সংকোচন হওয়ার নেপথ্যে টিকাকরণকে কৃতিত্ব দিচ্ছেন অনেকে। এই হারে করোনা পরিস্থিতির উন্নতি হলে ভারতে করোনামুক্ত হওয়া আর সময়ের অপেক্ষামাত্র।  

[আরও পড়ুন: পাঁচতারা হোটেলের শৌচালয়ে যৌন নিগ্রহের শিকার অভিনেত্রী, অভিযুক্ত হোটেল কর্মী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement