Advertisement

লাগামহীন সংক্রমণ, দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ৫০ লক্ষ

09:46 AM Sep 16, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগামহীন, উদ্বেগজনক, ভয়ংকর। সরকার দাবি করছে, করোনা মোকাবিলায় অন্য অনেক দেশের থেকে আমরা ভাল পরিস্থিতিতে আছি। কিন্তু বাস্তব বলছে, করোনার প্রকোপের সামনে অসহায় ভারত। একের পর এক অনভিপ্রেত রেকর্ড গড়ে চলেছে এই দেশ। মঙ্গলবারই দেশে মোট মৃতের সংখ্যা পেরিয়েছে ৮০ হাজার। বুধবার মোট করোনা আক্রান্তের সংখ্যাটা পেরিয়ে গেল ৫০ লক্ষের গণ্ডি। বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে এই উদ্বেগের মাইলফলক ছুঁল ভারত।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯০ হাজার ১২৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে হাজার সাতেক বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ লক্ষ ২০ হাজার ৩৬০ জন। আমেরিকার পর বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে ৫০ লক্ষ আক্রান্ত পেরল ভারতে। ভারতের থেকে অনেকটাই পিছনে ব্রাজিল। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: দ্রুত করোনা ভ্যাকসিনের ফেজ-৩ ক্লিনিক্যাল ট্রায়ালের পথে সেরাম ইন্সটিটিউট, জানাল ICMR]

আক্রান্তের পাশাপাশি মৃতের সংখ্যাটাও উদ্বেগজনক। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ২৯০ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮২ হাজার ৬৬ জন। তবে আতঙ্কের মধ্যে স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় প্রায় ৯০ হাজার মানুষ সুস্থ হয়েছেন। ফলে এই মুহূর্তে মোট করোনাজয়ীর সংখ্যা ৩৯ লক্ষ ৪২ হাজার ৩৬১ জন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post লাগামহীন সংক্রমণ, দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ৫০ লক্ষ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next