shono
Advertisement

টিকাকরণে কাবু করোনা ভাইরাস, দেশে ক্রমশই কমছে অ্যাকটিভ রোগীর সংখ্যা, মৃত্যুহার

সামান্য কমল দেশে দৈনিক করোনা সংক্রমণ।
Posted: 10:19 AM Feb 06, 2021Updated: 10:29 AM Feb 06, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামান্য কমল দেশের করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের নতুন করে কোভিড (COVID-19) পজিটিভ ১১,৭১৩ জন। শুক্রবার এই সংখ্যা ছিল ১২,৪০৮। সেই তুলনায় সংক্রমণে কিছুটা রাশ টানা গিয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের (Coronavirus) বলি হয়েছেন দেশের ৯৫ জন, শুক্রবার যা ছিল ১২০। এই পরিসংখ্যান থেকেই স্পষ্ট, করোনায় মৃত্যুর হারও ক্রমশ কমছে। একদিনে সুস্থ হয়ে ফিরেছেন ১৪,৪৮৮।

Advertisement

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮ লক্ষ ১৪ হাজার ৩০৪। তবে এর মধ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা নেমে এসেছে দেড় লক্ষেরও নিচে। এই মুহূর্তে দেশে করোনা অ্যাকটিভ ১ লক্ষ ৪৮ হাজার ৫৯০। মারণ ভাইরাসের ছোবলে মৃত্যু হয়েছে দেশের মোট ১ লক্ষ ৫৪ হাজার ৯১৮ জনের। আর করোনা বধ করে সুস্থ জীবনে ফিরেছেন ১ কোটি ৫ লক্ষ ১০ হাজার ৭৯৬। ইতিমধ্যে দেশের প্রায় ৫৫ লক্ষ মানুষের টিকাকরণ হয়ে গিয়েছে। সম্ভবত তার জেরেই করোনা প্রতিরোধে আরও এগিয়ে চলেছে ভারত (India)। 

[আরও পড়ুন: জামিনের পর ফের কুকীর্তি, শিশুকে অপহরণের পর ধর্ষণ করে খুন মধ্যপ্রদেশে]

গত মাসের মাঝামাঝি সময় থেকে দেশে টিকাকরণ কর্মসূচি শুরু হলেও, ঢিলেমি নেই নমুনা পরীক্ষায়। আইসিএমআরের (ICMR) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৭ লক্ষ ৪০ হাজার ৭৯৪।  টিকা পেয়েছেন এখনও পর্যন্ত ৫৪ লক্ষ ১৬ হাজার ৮৪৯ জন দেশবাসী। পুণের সেরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড এবং ভারত বায়োটেকের কোভ্যাক্সিন – এই দুটি ভ্য়াকসিন দিয়ে চলছে টিকাকরণ। তার সুফলেই হয়ত করোনা যুদ্ধে এগিয়ে চলেছে ভারত। দেশের দৈনিক কোভিড গ্রাফ নিম্নমুখী তারই প্রমাণ।

[আরও পড়ুন: কংগ্রেসের দলীয় তহবিলে ‘বিদ্রোহী’ কপিল সিব্বল দিলেন ৩ কোটি, রাহুল মাত্র ৫৪ হাজার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement