Coronavirus Update: সাময়িক স্বস্তি, দেশে একদিনে করোনা সংক্রমণ কমল অনেকটা, অ্যাকটিভ কেসের বাড়বাড়ন্ত অব্যাহতই

09:59 AM Jun 28, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় দিন দেশের কোভিড (COVID-19) পরিসংখ্যানে সাময়িক স্বস্তি। অনেকটাই কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অন্তত তেমনটাই বলছে। যদিও অ্যাকটিভ কেসের বাড়বাড়ন্ত অব্যাহত। মঙ্গলবার  স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত ১১,৭৯৩ জন। মৃত্যু হয়েছে ২৭ জনের। অ্যাকটিভ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৬,৭০০।

Advertisement

সোমবার দেশে করোনায় সংক্রমিত হয়েছিলেন ১৭ হাজারের বেশি মানুষ। মঙ্গলবারের পরিসংখ্যান তুলনায় খানিকটা স্বস্তিদায়ক। ১৭ হাজার থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা কমে প্রায় ১২ হাজারের কোঠায়। যদিও মৃতের সংখ্যা সামান্য বেড়েছে সোমবারের তুলনায়। এনিয়ে দেশে মহামারীর বলি মোট ৫,২৫,০৪৭। সুস্থ হয়ে উঠেছেন ৪,২৭,৯৭,০৯২। আক্রান্তের তুলনায় যা ৯৮.৫৭ শতাংশ। 

Advertising
Advertising

[আরও পড়ুন: সংখ্যাতত্ত্ব মিলিয়ে দেখা যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ই মা সারদা, দাবি নির্মল মাজির]

তবে এসবের মাঝে দেশে হু হু  করে বাড়তে থাকা অ্যাকটিভ কেসে  (Active Cases) চিন্তা জারি থাকছেই। প্রায় প্রতিদিনই গড়ে ২০০০ করে বাড়ছে অ্যাকটিভ রোগীর সংখ্যা। এবার তা ছুঁয়ে ফেলল প্রায় ৯৭ হাজার। যা আক্রান্তের তুলনায় ০.২২ শতাংশ। অ্যাকটিভ কেস নিয়ন্ত্রণ না করা গেলে সামগ্রিকভাবে কোভিড গ্রাফে স্বস্তি মিলবে না বলেই মত স্বাস্থ্য বিশেষজ্ঞদের। এদিকে, বাংলাতেও ক্রমবর্ধমান কোভিড পজিটিভের সংখ্যা। সোমবার বর্ধমানের জনসভা থেকে করোনা নিয়ে নতুন করে রাজ্যবাসীকে সতর্ক করেন মুখ্যমন্ত্রী। বলেন, বাংলায় আবার আগের তুলনায় খানিকটা সংক্রমণ বেড়েছে। কিন্তু ভয়ের কোনও কারণ নেই। বরং সতর্ক থাকতে হবে। 

[আরও পড়ুন: ভাগ্য বদলে দিল দিঘার তেলিয়া ভোলা! বিশাল মাছ বিক্রি হল ১৩ লক্ষ টাকায়]

মহামারীর বিরুদ্ধে লড়তে একমাত্র শক্তিশালী হাতিয়ার করোনা ভ্যাকসিন (Corona vaccine)। ইতিমধ্যে ১৯৭ কোটি ৩১ লক্ষের বেশি ডোজ দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টাতেই শুধুমাত্র ১৯,২১,৮১১ টি ডোজ পেয়েছেন দেশবাসী। 

Advertisement
Next