Coronavirus Update: সপ্তাহের প্রথম দিন খানিকটা স্বস্তি, নিম্নমুখী দেশের করোনা সংক্রমণ, অ্যাকটিভ কেসও

10:23 AM Jul 25, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের প্রথম দিন খানিকটা স্বস্তি দিয়ে নিম্নমুখী দেশের কোভিড (COVID-19) গ্রাফ। রবিবারের তুলনায় সোমবার অনেকটাই কমল করোনা সংক্রমণ, অ্যাকটিভ কেসের সংখ্যা। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৬,৮৬৬ জন। রবিবার এই সংখ্যা ছিল ২০ হাজারের বেশি। একদিনে দেশের কোভিডের বলি ৪১ জন। এই সংখ্যা রবিবারের তুলনায় সামান্য বেশি।

Advertisement

বর্ষার মরশুমে নতুন করে যেন ফের মাথাচাড়া দিয়ে উঠেছিল কোভিড সংক্রমণ। বিভিন্ন রাজ্যেই বেড়ে চলছিল করোনা আক্রান্তের সংখ্যা। বাংলাও (West Bengal) তার ব্যতিক্রম নয়। এ রাজ্যে দৈনিক সংক্রমণ পৌঁছে গিয়েছে ৩ হাজারের কোঠায়। তবে গত সপ্তাহ থেকে তা আবারও নিম্নমুখী। রবিবার বাংলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল আঠেরোশোর সামান্য বেশি। অ্যাকটিভ কেস ও পজিটিভিটি রেট কমেছিল।

Advertising
Advertising

[আরও পড়ুন: টাকা দিলেই বিদেশিনীদের শয্যাসঙ্গিনী করার সুযোগ, দিল্লিতে সন্ধান মিলল হাই প্রোফাইল মধুচক্রের!]

আর নতুন সপ্তাহে দেখা গেল, দেশের করোনা সংক্রমণও কমল অনেকটা। রবিবার অ্যাকটিভ কেস (Active Cases) ছিল ১ লক্ষ ৫২ হাজারের।  আর সোমবার তা নেমে এল ১ লক্ষ ৫০ হাজারে ৮৭৭এ।  যা ক্রমশ নিম্নমুখী। রবিবারের তুলনায় ১৩২৩ কম। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৮,১৪৮ জন।  সুস্থতার নিরিখে তা ৯৮.৪৬ শতাংশ। পজিটিভিটি রেট ৭.০৩ শতাংশ। 

[আরও পড়ুন: মাছ ধরতে গিয়ে জ্যাকপট! জালে উঠে এল ২৮ কোটির ‘সম্পদ’]

মহামারীর নতুন একাধিক স্ট্রেনের সঙ্গে লড়ে শরীরের প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য কেন্দ্রের উদ্দেশে টিকাকরণ কর্মসূচি চলছে ভারতে। ইতিমধ্যে ২০২ কোটি ১৭ লক্ষের বেশি ডোজ পেয়েছেন দেশবাসী। বুস্টার, প্রিকশন ডোজ দেওয়া হচ্ছে সম্পূর্ণ বিনামূল্যে। আর কেন্দ্রের এই উদ্যোগ প্রশংসিত বিশ্বজুড়ে। সুফলও ভোগ করছেন দেশের আমজনতা।

Advertisement
Next