COVID-19 Update: গত আড়াই বছরে সর্বনিম্ন দেশের দৈনিক কোভিড সংক্রমণ, একদিনে আক্রান্ত সাড়ে পাঁচশোর কম

10:02 AM Nov 15, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারী থেকে মুক্তির শেষ ধাপে দেশ। ধীরে ধীরে কোভিড (COVID-19) সংক্রমণ কমছে। মঙ্গলবারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের করোনা পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক সংক্রমণ সাড়ে পাঁচশোরও কম। ২০২০ সালের এপ্রিল থেকে যা সর্বনিম্ন বলে দাবি। এই পরিসংখ্যান নিঃসন্দেহে বড়সড় স্বস্তির। 

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৫৪৭ জন। সোমবার এই সংখ্যা ছিল ৭৩৪। সেই তুলনায় দৈনিক সংক্রমণ কমল অনেকটাই। এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা মোট দাঁড়িয়েছে ৪,৪৬,৬৬,৯২৪। কমেছে অ্য়াকটিভ কেস। গত সাতদিনের পজিটিভিটি রেট অনুযায়ী, মোট আক্রান্তের ০.৬ শতাংশেরও কম।  সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, বাংলায় (West Bengal) গত ২৪ ঘণ্টায় কোভিড পজিটিভ মাত্র ১১ জন। সুস্থতার হার ৯৮.৯৭ শতাংশ।  এখনও মহারাষ্ট্রের কোভিড পরিস্থিতি নিয়েই উদ্বেগ জারি রয়েছে। এছাড়া সর্বত্র মোটের উপর নিয়ন্ত্রণে করোনা ভাইরাসের সংক্রমণ। 

[আরও পড়ুন: মর্জিমতো ঘুঁটি সাজিয়ে এসএসসি দুর্নীতি ‘মাস্টারমাইন্ড’ পার্থর, দাবি সিবিআইয়ের]

এদিকে, চলতি বছর আসিয়ান সামিট (ASEAN Summit) আয়োজনের পরই করোনায় আক্রান্ত হয়ে পড়েছেন কম্বোডিয়ার (Cambodian) প্রধানমন্ত্রী হুন সেন।  আন্তর্জাতিক সম্মেলনে হাজির ছিলেন অনেক রাষ্ট্রপ্রধানই। তাঁদের মধ্যেও সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে। তাঁদের পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়েছে। 

Advertising
Advertising

 

[আরও পড়ুন: ‘অখিল অন্যায় করেছে, দলের তরফে ক্ষমা চেয়ে নিচ্ছি’, রাষ্ট্রপতি ইস্যুতে বললেন মুখ্যমন্ত্রী]

Advertisement
Next