shono
Advertisement

দেশে ফের খানিকটা বাড়ল করোনার দৈনিক সংক্রমণ ও মৃত্যু, স্বস্তি দিচ্ছে সুস্থতার হার

স্বাস্থ্যমন্ত্রকের জন্য বড় স্বস্তির জায়গা হল কমতে থাকা অ্যাকটিভ কেস।
Posted: 09:59 AM Jun 02, 2021Updated: 09:59 AM Jun 02, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার নিম্নমুখী থাকার পর বুধবার দেশের দৈনিক করোনা আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা সামান্য বাড়ল। গত এক সপ্তাহের বেশি সময় ধরে লাগাতার কমছিল দৈনিক আক্রান্ত। সেই রীতিতে এদিন ছেদ পড়েছে। উদ্বেগ বাড়িয়ে বেশ খানিকটা বেড়ে ফের ৩ হাজারের উপরে উঠেছে মৃত্যুর সংখ্যাটাও। যা চিন্তায় ফেলতে পারে স্বাস্থ্যমন্ত্রককে। যদিও, দৈনিক সুস্থতার হার এবং পজিটিভিটি রেট দুটোই নিয়মিত হারে কমছে। আর সেটাই আপাতত সবচেয়ে বড় স্বস্তির কারণ।

Advertisement

মঙ্গলবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ৩২ হাজার ৭৮৮ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য হলেও বেশি। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৩ লক্ষ ৭ হাজার ৮৩২ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ৩ লক্ষ ৩৫ হাজার ১০২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ২০৭ জনের। একদিন পর ফের মৃতের সংখ্যা ৩ হাজারের বেশি।

[আরও পড়ুন: করোনা রোগীর মৃত্যুতে মাটিতে ফেলে চিকিৎসককে বেধড়ক মার, ভাইরাল ভিডিও]

তবে, স্বাস্থ্যমন্ত্রকের জন্য বড় স্বস্তির জায়গা হল অ্যাকটিভ কেস। এদিন নতুন করে অ্যাকটিভ কেস কমেছে ১ লক্ষ ১ হাজার ৮৭৫ জন। আপাতত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৭ লক্ষ ৯৩ হাজার ৬৪৫ জন। করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় এক সময় যে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার ইঙ্গিত মিলেছিল, তা আবার ঘুরে দাঁড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২ লক্ষ ৩১ হাজার ৭৮৮ জন। এই মুহূর্তে সুস্থতার হার ৯২.৪৮ শতাংশ। করোনা রুখতে সবচেয়ে জরুরি হল টিকাকরণ। আর তাতেই এখন জোর দিচ্ছে সরকার। ইতিমধ্যেই ভারতে ২১ কোটি ৮৫ লক্ষ ৪৬ হাজার ৬৬৭ জনকে টিকা দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement