Advertisement

টিকাকরণ শুরুর দিনই দেশের করোনা পরিসংখ্যানে স্বস্তি, অনেকটা কমল দৈনিক মৃতের সংখ্যা

10:12 AM Jan 16, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) হাত ধরে দেশজুড়ে শুরু হচ্ছে করোনার টিকাকরণ প্রক্রিয়া। ইতিমধ্যেই গোটা দেশে সাজো সাজো রব পড়ে গিয়েছে। প্রথমদিন দেশের প্রায় ৩ লক্ষ করোনা যোদ্ধাকে এই টিকা দেওয়া হবে। ইতিমধ্যেই সমস্ত টিকাকরণ কেন্দ্রে ভ্যাকসিনের ডোজগুলি পৌঁছে গিয়েছে। এরই মধ্যে দৈনিক করোনা পরিসংখ্যানে আরও খানিকটা স্বস্তি পেল ভারত। দেশের দৈনিক মৃতের সংখ্যাটা নেমে এল ১৭৫ জনে। গত বেশ কয়েকদিন ধরেই মৃতের সংখ্যাটা ১৯০ থেকে ২০০ জনের মধ্যে ঘোরাফেরা করছিল। এদিন সেটা আরও খানিকটা কমল। দৈনিক আক্রান্তের সংখ্যাটা কমবেশি আগের দিনের মতোই আছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ১৫৮ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা বৃহস্পতিবারের থেকে সামান্য কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৫ লক্ষ ৪২ হাজার ৮৪১ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫২ হাজার ৯৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৭৫ জনের। এই সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটাই কম।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: টিকাকরণ শুরুর দিনও করোনাজয়ীদের ভ্যাকসিন দেওয়া নিয়ে বিভ্রান্তি! সন্দিহান চিকিৎসকরাই]

গত ২৪ ঘণ্টায় দেশে রোগমুক্ত হয়েছেন ১৬ হাজার ৯৭৭ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেকটাই বেশি। যা স্বস্তি দিচ্ছে স্বাস্থ্যমন্ত্রককে। আপাতত মোট অ্যাকটিভ কেস ২ লক্ষ ১১ হাজার ৩৩ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ১ লক্ষ ৭৯ হাজার ৭১৫ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে প্রায় ৮ লক্ষ ৩ হাজার জনের।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next