shono
Advertisement

ফের ঊর্ধ্বমুখী দেশের দৈনিক করোনা সংক্রমণ, অনেকটা কমল অ্যাকটিভ কেস

এখনও অবধি ভ্যাকসিন পেয়েছেন ৮ লক্ষের বেশি মানুষ।
Posted: 10:13 AM Jan 21, 2021Updated: 10:21 AM Jan 21, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার টিকাকরণ শুরুর পর থেকে দেশের দৈনিক সংক্রমণের হারটা কমের দিকেই ছিল। দিন দুই আগে দৈনিক সংক্রমণ নেমে এসেছিল ১০ হাজারের ঘরে। কিন্তু গত দু’দিনে ফের তা ঊর্ধ্বমুখী। পরপর দু’দিন বেশ উল্লেখযোগ্য হারেই বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণ। তবে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার সংখ্যাটাও। ফলে অ্যাকটিভ কেস ক্রমশ নিম্নমুখী। চিকিৎসাধীন রোগীর এই সংখ্যাটা গতকালই ২ লক্ষের নিচে নেমে এসেছিল। এদিন আরও খানিকটা কমে হয়েছে ১ লক্ষ ৯২ হাজার।

Advertisement

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ২২৩ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা বুধবারের থেকে হাজার দুয়েক বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৬ লক্ষ ১০ হাজার ৮৮৩ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫২ হাজার ৮৬৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫১ জনের। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে সামান্য সামান্য কম।

[আরও পড়ুন: ফের করোনা ভ্যাকসিন নেওয়ার পরে মৃত্যু! প্রাণ হারালেন হায়দরাবাদের স্বাস্থ্যকর্মী]

গত ২৪ ঘণ্টায় দেশে রোগমুক্ত হয়েছেন ১৯ হাজার ৯৬৫ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেকটাই বেশি। আগের দিনের তুলনাতেও সুস্থতার সংখ্যাটা অনেকটা বেশি। ফলে মোট অ্যাকটিভ কেস অনেকটা কমে দাঁড়িয়েছে ১ লক্ষ ৯২ হাজার ৩০৮ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ২ লক্ষ ৬৫ হাজার ৭০৫ জন। এদিকে গত শনিবার থেকে দেশজুড়ে শুরু হয়েছে টিকাকরণ প্রথম পাঁচদিনে দেশে মোট করোনার টিকা পেয়েছেন ৮ লক্ষ ৬ হাজার ৪৮৪ জন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement