shono
Advertisement

Coronavirus: ফের দেশের দৈনিক করোনা আক্রান্ত ২০ হাজারের বেশি, স্বস্তি টিকাকরণের হারে

করোনা গ্রাফে উদ্বেগ অব্যাহত।
Posted: 10:18 AM Jul 29, 2022Updated: 10:18 AM Jul 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝখানে দিন দু’য়েক দেশের দৈনিক করোনা সংক্রমণ খানিকটা কমার ইঙ্গিত মিলেছিল। দৈনিক আক্রান্ত কমে নেমে এসেছিল ১৫ হাজারের নিচে। কিন্তু বৃহস্পতিবার থেকে ফের বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার নতুন করে দৈনিক আক্রান্ত পেরোয় ২০ হাজার। শুক্রবারও সেটা বজায় থাকল।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৪০৯ জন। এই সংখ্যাটা কমবেশি আগের দিনের মতোই। সেই সঙ্গে চিন্তায় রাখছে দেশের পজিটিভিটি রেটও। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৪৭ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৬ হাজার ২৫৮।

[আরও পড়ুন: অসমের রানওয়েতে পিছলে গেল ইন্ডিগোর কলকাতাগামী বিমান, অল্পের জন্য রক্ষা যাত্রীদের]

সংক্রমণ বাড়লেও এদিন সামান্য কমেছে অ্যাকটিভ কেস। দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ৯৮৮। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.৩৩ শতাংশ। দেশে এখনও পর্যন্ত করোনা থেকে মুক্তি পেয়েছেন ৪ কোটি ৩৩ লক্ষ ৯ হাজার ৪৮৪ জন। দেশের যে রাজ্যগুলিতে করোনা পরিসংখ্যান সবচেয়ে উদ্বেগজনক তার মধ্যে রয়েছে কেরল, মহারাষ্ট্র, বাংলা, তামিলনাড়ু এবং দিল্লি।

[আরও পড়ুন: ফের ভেঙে পড়ল বায়ুসেনার ‘ফ্লাইং কফিন’ মিগ-২১ যুদ্ধবিমান, নিহত ২ পাইলট]

কেন্দ্রীয় সরকার বিনামূল্যে বুস্টার ডোজ দেওয়া শুরু করতেই দেশে ফের বাড়তে শুরু করেছে করোনা টিকাকরণের হার। সেটাই আপাতত আশার আলো। গত ২৪ ঘণ্টায় দেশে ৩৮ লক্ষের বেশি মানুষ করোনার টিকা পেয়েছেন। এখনও পর্যন্ত মোট ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে ২০৩ কোটি ৬০ লক্ষেরও বেশি মানুষকে। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৩ লক্ষ ৯৮ হাজারের বেশি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement