Coronavirus: ফের দেশে একদিনে করোনা আক্রান্ত ২০ হাজারের বেশি, উদ্বেগ মৃতের সংখ্যাতেও

01:00 PM Jul 28, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের দৈনিক করোনা সংক্রমণে উদ্বেগ অব্যাহত। বৃহস্পতিবার ফের দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গিয়েছে ২০ হাজারের গণ্ডি। যা গত কয়েকদিনের মধ্যে সর্বোচ্চ। সেই সঙ্গে অনেকটা বাড়ল দৈনিক মৃতের সংখ্যাটাও। যা রীতিমতো চিন্তায় রাখছে স্বাস্থ্যমন্ত্রককে। চিন্তায় রাখছে অ্যাকটিভ কেসের সংখ্যাটাও।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৫৫৭ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটাই বেশি। সেই সঙ্গে চিন্তায় রাখছে দেশের পজিটিভিটি রেটও। যা কিনা ৫.৮১ শতাংশে গিয়ে দাঁড়িয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৪৪ জন। যা গত কয়েকদিনের মধ্যে সর্বোচ্চ। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৬ হাজার ২১১।

Advertising
Advertising

[আরও পড়ুন: পার্থকে এখনই দলের সব পদ এবং মন্ত্রিসভা থেকে বহিষ্কার করা উচিত, বিস্ফোরক টুইট কুণালের]

সংক্রমণের পাশাপাশি গত কয়েকদিনের মতো এদিনও বেড়েছে অ্যাকটিভ কেস। দেশের সক্রিয় রোগী একলাফে অনেকটা বেড়ে বর্তমানে হয়েছে ১ লক্ষ ৪৬ হাজার ৩২৩। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার বেড়ে হয়েছে ০.৩৩ শতাংশ। দেশে এখনও পর্যন্ত করোনা থেকে মুক্তি পেয়েছেন ৪ কোটি ৩২ লক্ষ ২৮ হাজার ৭৮৭ জন। দেশের যে রাজ্যগুলিতে করোনা পরিসংখ্যান সবচেয়ে উদ্বেগজনক তার মধ্যে রয়েছে কেরল, মহারাষ্ট্র, বাংলা, তামিলনাড়ু এবং দিল্লি। গতকাল প্রায় মাসখানেক বাদে দিল্লিতে একদিনে হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

[আরও পড়ুন: ফের প্রকাশ্যে রাম-বামের বোঝাপড়া! রাজ্যকে আক্রমণ করতে একই গ্রাফিক্স ব্যবহার শুভেন্দু-শতরূপের]

কেন্দ্রীয় সরকার বিনামূল্যে বুস্টার ডোজ দেওয়া শুরু করতেই দেশে ফের বাড়তে শুরু করেছে করোনা টিকাকরণের হার। গত ২৪ ঘণ্টায় দেশে ৪০ লক্ষের বেশি মানুষ করোনার টিকা পেয়েছেন। এখনও পর্যন্ত মোট ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে ২০৩ কোটিরও বেশি মানুষকে। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৩ লক্ষ ৯৬ হাজারের বেশি।

Advertisement
Next