shono
Advertisement

Coronavirus: দেশে ফের একদিনে করোনা আক্রান্ত দু’হাজারের বেশি, কাঁপুনি ধরাচ্ছে উত্তর কোরিয়ার পরিসংখ্যান

কমেছে অ্যাকটিভ কেস।
Posted: 09:45 AM May 20, 2022Updated: 09:46 AM May 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের দৈনিক করোনা পরিসংখ্যানে স্বস্তি মিলছে না। এদিন ফের দেশে ২ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। বেড়েছে মৃতের সংখ্যাও। তবে কিছুটা স্বস্তি দিয়ে অ্যাকটিভ কেস টানা নিম্নমুখী। সেই সঙ্গে বাড়ছে সুস্থতার হারও।

Advertisement

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৫৯ জন। যা কমবেশি আগের দিনের মতোই। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১৫ হাজার ৪৪ জন। যা গতকালের থেকে সামান্য কম। দেশে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৩ শতাংশ। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২০ জন। যা আগের দিনের থেকে বেশি। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৩২৩ জন।

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা চিন্তায় রাখলেও দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৯২ হাজার ৪৫৫ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ৬১৪ জন। সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯১ কোটি ৯৬ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৫ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৫১ হাজার ১৭৯ জন।

সার্বিকভাবে ভারতের পরিসংখ্যান তেমন উদ্বেগজনক না হলেও উত্তর কোরিয়ার পরিসংখ্যান রীতিমতো কাঁপুনি ধরাচ্ছে। সপ্তাহ দু’য়েক আগেই সেদেশে করোনার প্রথম কেস প্রকাশ্যে আসে। কিন্তু তারপর থেকে হু হু করে বাড়ছে করোনা সন্দেহভাজন রোগীর সংখ্যা। কোরিয়ায় এই মুহূর্তে অন্তত ২০ লক্ষ মানুষ করোনা আক্রান্ত বলে মনে করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement