Coronavirus: দেশে নতুন করে ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত বাড়ল ২৬ শতাংশ

10:04 AM May 26, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের দৈনিক করোনা পরিসংখ্যানে নতুন করে উদ্বেগ। পরপর দু’দিন বড় অঙ্কে বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। বুধবারই দেশের দৈনিক আক্রান্তের সংখ্যাটা বেড়েছিল ২৪ শতাংশ। বৃহস্পতিবার সেটা বাড়ল ২৬ শতাংশ। বৃহস্পতিবার সকালের পাওয়া তথ্য অনুযায়ী গত দু’দিনে দৈনিক আক্রান্ত বেড়েছে হাজারের কাছাকাছি।  সেই সঙ্গে বাড়ছে অ্যাকটিভ কেসের সংখ্যাও।

Advertisement

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬২৮ জন। যা আগের দিনের থেকে ২৬ শতাংশ বেশি। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১৫ হাজার ৪১৪ জন। যা গতকালের থেকে সামান্য বেশি। দেশে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৪ শতাংশ। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ১৮ জন। যা কমবেশি আগের দিনের সমানই। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৫২৫ জন।

[আরও পড়ুন: ইয়াসিন মালিককে নিয়ে মেহবুবার বিতর্কিত মন্তব্য, পালটা তোপ শহিদ বায়ুসেনা অফিসারের স্ত্রীর]

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা চিন্তায় রাখলেও দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লক্ষ ৪ হাজার ৮৮১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ১৬৭ জন। সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ।

Advertising
Advertising

[আরও পড়ুন: সরকারের অনুমতি ছাড়াই লন্ডন সফর! নয়া বিতর্কে রাহুল গান্ধী]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯২ কোটি ৮২ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৩ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৫২ হাজার ৬৮১ জন। এদিকে করোনা নিয়ে উদ্বেগের মধ্যেই বেড়ে চলেছে মাঙ্কিপক্স আতঙ্ক। ইতিমধ্যেই বিশ্বের ৫৯টি দেশে এই নতুন রোগ ছাড়িয়ে পড়েছে বলে খবর।

Advertisement
Next