Advertisement

Coronavirus: ফের ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস, সামান্য কমল দেশের দৈনিক সংক্রমণ

09:44 AM Jul 31, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের দৈনিক করোনা গ্রাফ যেন নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। শনিবার ফের দৈনিক সংক্রমণ ৪০ হাজারের উপরে। এই নিয়ে লাগাতার চারদিন দেশের দৈনিক সংক্রমণ ৪০ হাজারের উপরেই রয়ে গেল। শুধু তাই নয়, এই নিয়ে টানা বেশ কয়েকদিন বাড়ছে অ্যাকটিভ কেসও। যা আশঙ্কা বাড়াচ্ছে তৃতীয় ঢেউয়ের। বিশেষ করে চিন্তা বাড়াচ্ছে কেরলের করোনা সংক্রমণ। যদিও সেরাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর দাবি, করোনা পুরোপুরি নিয়ন্ত্রণে। সমস্যা হচ্ছে টিকার অভাবে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শনিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪১ হাজার ৬৪৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে অনেকটাই কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৫ লক্ষ ১৩ হাজার ৯৯৩ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ৪ লক্ষ ২৩ হাজার ৮১০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৯৩ জনের। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের তুলনায় সামান্য বেশি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: Covid Vaccine: ভবঘুরেদের Corona টিকা দেওয়া হোক, রাজ্যগুলিকে চিঠি কেন্দ্রের]

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৭ হাজার ২৯১ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে তো বটেই দৈনিক আক্রান্তের তুলনাতেও বেশ খানিকটা কম। অর্থাৎ, সামান্য হলেও কমেছে অ্যাকটিভ কেস। আপাতত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪ লক্ষ ৮ হাজার ৯২০ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৭ লক্ষ ৮১ হাজারের বেশি মানুষ। ইতিমধ্যেই দেশে করোনা টিকা পেয়েছেন ৪৬ কোটি ১৫ লক্ষ ১৮ হাজার ৪৭৯ জন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next