Coronavirus: পুজোর মুখে ফের চিন্তা বাড়াচ্ছে করোনা গ্রাফ, পরপর দু’দিন দেশে আক্রান্ত ৬ হাজারের বেশি

10:15 AM Sep 16, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর মুখে ফের উদ্বেগ বাড়াচ্ছে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। পরপর দু’দিন দৈনিক আক্রান্তের সংখ্যাটা ৬ হাজারের উপরে। শুধু তাই নয়, উদ্বেগ বাড়িয়ে বেড়ে চলেছে সংক্রমণের হার। যা রীতিমতো চিন্তায় রাখবে স্বাস্থ্যমহলকে। গত দু’দিন ধরে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসও।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৮৯ জন। গতকালও সংখ্যাটা ছিল ৬ হাজারের বেশি। সংক্রমণ বাড়ার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় বেড়েছে অ্যাকটিভ কেসও। দেশের সক্রিয় রোগী বর্তমানে ৪৬ হাজার ৭৪৮ জন। আগের দিনের থেকে প্রায় হাজার খানেক বেড়েছে এই অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৩ জন। যা আগের দিনের থেকে অনেক কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ২৭৩।

Advertising
Advertising

[আরও পড়ুন: এসএসসি দু্র্নীতি মামলায় গ্রেপ্তার মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়]

মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ৪৭ হাজার ৭৫৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। সার্বিকভাবে দেশের পরিসংখ্যানে স্বস্তি মিললেও সামান্য চিন্তা থাকছে পজিটিভটি রেট নিয়ে। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৮৯ শতাংশের কাছাকাছি।

[আরও পড়ুন: ‘ধর্ষণের পর বিয়ে করতে বলেছিল ওরা, তাই খুন করেছি’, জেরায় কবুল লখিমপুরের অভিযুক্তদের]

সংক্রমণের গতি কমলেও টিকাকরণের গতির সঙ্গে আপস করতে চাইছে না সরকার। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৬ কোটি ১৭ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন প্রায় ১৯ লক্ষ মানুষ। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৩ লক্ষ ৩৩ হাজার ৯৬৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

Advertisement
Next