shono
Advertisement

অনেকটা কমল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, বাড়ল সুস্থতার হার

খানিকটা হলেও ফিরল স্বস্তি।
Posted: 09:45 AM Nov 28, 2020Updated: 09:45 AM Nov 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীত বাড়তেই দেশের করোনা সংক্রমণের একটি পরিসংখ্যান চিন্তায় ফেলে দিয়েছিল স্বাস্থ্যমন্ত্রককে। সেটা হল দৈনিক সুস্থতা। ঠান্ডা পড়তেই সুস্থতার থেকে আক্রান্তের সংখ্যাটা প্রায় নিয়মিত হারে বেশি হচ্ছিল। যার ফলে প্রায় প্রতিদিনই কমবেশি বাড়ছিল অ্যাকটিভ কেস বা চিকিৎসাধীন রোগীর সংখ্যা। শনিবার সেই ছবিটা সামান্য হলেও বদলাল। কিছুটা কমল দৈনিক সংক্রমণ, কিছুটা বাড়ল দৈনিক করোনাজয়ীর সংখ্যা। যার ফলে সামান্য হলেও গত ২৪ ঘণ্টায় আক্রান্তের থেকে করোনাজয়ীর পাল্লাটা ভারী হয়ে রইল। যা কিনা স্বস্তি দেবে স্বাস্থ্যমন্ত্রককে।

Advertisement

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪১ হাজার ৩২২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ২ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৩ লক্ষ ৫১ হাজার ১১০ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৪৮৫ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য কম। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩৬ হাজার ২০০ জন।

[আরও পড়ুন: ভ্যাকসিন তৈরির কাজ কতদূর?‌ খতিয়ে দেখতে শনিবার তিনটি সংস্থাতেই যাচ্ছেন প্রধানমন্ত্রী]

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪১ হাজার ৪৫২ জন। যা আগের থেকে কিছুটা হলেও বেশি। এবং দৈনিক আক্রান্তের থেকেও সামান্য বেশি। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮৭ লক্ষ ৫৯ হাজার ৯৬৯ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস খানিকটা কমে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫৪ হাজার ৯৪০ জন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement