Advertisement

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরল ৯৩ লক্ষ, বাড়ছে সক্রিয় রোগী

10:54 AM Nov 27, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা সময় দেশের করোনা সংক্রমণের গ্রাফ বেশ সন্তোষজনক মনে হচ্ছিল। নতুন সংক্রমণ কমে ৪০ হাজারের নিচে নেমে এসেছিল। টানা দেড়মাস আক্রান্তের থেকে বেশি ছিল সুস্থতার সংখ্যা। কিন্তু শীত বাড়তেই ফের বাড়ছে উদ্বেগ। কমছে সুস্থতার সংখ্যা। যার জেরে প্রায় নিয়মিত বাড়ছে অ্যাকটিভ কেস অর্থাৎ চিকিৎসাধীন রোগীর সংখ্যা।

Advertisement

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৩ হাজার ৮২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে খানিকটা কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৩ লক্ষ ৯ হাজার ৭৮৮ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৪৯২ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য কম। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩৫ হাজার ৭১৫ জন।

[আরও পড়ুন: কৃষক অভিযান আটকাতে দিল্লি সীমান্তে কড়া প্রহরা, ব্যবহৃত হচ্ছে জল কামান, কাঁদানে গ্যাস]

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৩৯ হাজার ৩৭৯ জন। যা আগের থেকে কিছুটা হলেও বেশি। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮৭ লক্ষ ১৮ হাজার ৫১৭ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস খানিকটা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫৫ হাজার ৫৫৫ জন।

Advertisement
Next