Advertisement

দেশে ফের দৈনিক করোনা আক্রান্ত ৪৫ হাজারের বেশি, কিছুটা কমল অ্যাকটিভ কেস

09:45 AM Nov 21, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগে অবধি সার্বিকভাবে করোনা সংক্রমণের গ্রাফ ছিল নিম্নমুখী। কিন্তু গত ২-৩ দিনে পরিস্থিতি বদলেছে। দিল্লি, গুজরাট, রাজস্থানে নতুন করে বাড়তে শুরু করেছে সংক্রমণ। যা রীতিমতো উদ্বেগ বাড়াচ্ছে। আর এই নতুন করে সংক্রমণ বাড়ার ফলেই ভারতে লাগাতার দৈনিক ৪৫ হাজারের বেশি মানুষ এই মারণ রোগের কবলে পড়ছেন। ব্যতিক্রম হল না শনিবারও। এদিন নতুন করে করোনার কবলে পড়লেন ৪৬ হাজারের বেশি মানুষ। তবে, এদিন আক্রান্তের তুলনায় সামান্য হলেও বেশি ছিল করোনাজয়ীর সংখ্যা। ফলে সামান্য কমেছে অ্যাকটিভ কেস বা চিকিৎসাধীন রোগী।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৬ হাজার ২৩২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯০ লক্ষ ৫০ হাজার ৫৯৮ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৫৬৪ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য কম। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩২ হাজার ৭২৬ জন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: আশার আলো! দ্রুত ভ্যাকসিন বিতরণের কৌশল নির্ধারণে জরুরি বৈঠক প্রধানমন্ত্রীর]

তবে স্বস্তির খবর হল, গতকাল দেশের করোনাজয়ীর সংখ্যাটা নতুন আক্রান্তের নিচে নেমে গেলেও, আজ ফের তা আগের মতোই আক্রান্তের থেকে বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪৯ হাজার ৭১৫ জন। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮৪ লক্ষ ৭৮ হাজার ১২৪ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস সামান্য কমে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৩৯ হাজার ৭৪৭ জন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next