COVID-19 Update: দেশে দৈনিক করোনা সংক্রমণ কমল আরও, নিম্নমুখী অ্যাকটিভ কেস

10:56 AM Aug 08, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের কোভিড (COVID-19) গ্রাফে স্বস্তি বাড়ল। আরও কমল করোনা সংক্রমণ। সপ্তাহের প্রথম দিন দেশের করোনা পরিস্থিতিতে খানিকটা উন্নতি হওয়ায় আমজনতার উদ্বেগ কমল। কমে এল অ্যাকটিভ কেস, পজিটিভিটি রেটও। রবিবারই কেন্দ্রের তরফে সংক্রমণের হার বেশি, এমন সাত রাজ্যকে সতর্ক করা হয়েছে। তবে সোমবারের কোভিড পরিসংখ্যান কিছুটা কমল।

Advertisement

 

Advertising
Advertising

সোমবার কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড আক্রান্ত ১৬,১৬৭জন। গতকাল যা ছিল ১৮ হাজারের বেশি।  সুস্থতার হারও বাড়ছে। এই মুহূর্তে ৯৮.৫০ শতাংশ। করোনার (Coronavirus) কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ৪,৩৪,৯৯,৬৫৯ জন। গত ২৪ ঘণ্টাতেই ১৫ হাজার ৫৪৯ জন সুস্থ হয়েছেন দেশে।

[আরও পড়ুন: কেন্দ্রীয় বঞ্চনা, জাতীয় শিক্ষানীতির বিরোধিতা, দিল্লিতে নীতি আয়োগের বৈঠকে আর কী বললেন মমতা?]

কোভিডের বলি দেশের মোট ৫,২৬,৭৩০জন। শতকরা হিসেবে ১.১৯ শতাংশ। কমছে অ্য়াকটিভ  কেস (Active cases), মোট আক্রান্তের ০.৩১ শতাংশ। দেশে এই মুহূর্তে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১,৩৫,৫১০।

 

করোনার বিরুদ্ধে লড়াইয়ে জোরকদমে চলছে টিকাকরণ (Corona vaccination)। গত ২৪ ঘণ্টায় ৩৪ লক্ষ ৭৫ হাজারের বেশি ডোজ দেওয়া হয়েছে। সবমিলিয়ে ২০৬.৫৬ কোটি ভ্যাকসিনের ডোজ পেয়ে গিয়েছেন দেশবাসী। একদিনে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ২,৬৩,৪১৯টি, যার মধ্যে ৬.১৪ শতাংশ রিপোর্ট পজিটিভ। সাপ্তাহিক পজিটিভিটি রেট ৪.৬৪ শতাংশ। 

[আরও পড়ুন: প্রেমিকের সঙ্গে পলাতক মা, ফের বিয়ে করতে পারেন বাবা, আতঙ্কে আত্মঘাতী ৯ বছরের বালক]

Advertisement
Next