COVID-19 Update: নয়া ভ্যারিয়েন্ট নিয়ে আতঙ্কের মাঝেও নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ, কমল সংক্রমণ ও মৃত্যু

10:00 AM May 23, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারীর চতুর্থ ঢেউ আছড়ে পড়া নিয়ে চিন্তা ছিল। তবে বিশেষজ্ঞরা অভয়বাণী দিয়েছিলেন, নতুন কোনও ঢেউ আসবে না। তবে দেশে নয়া প্রজাতির করোনা ভাইরাসের (Coronavirus) ভ্যারিয়েন্টের প্রবেশ নতুন করে মাথাব্যথার কারণ হয়েছে।  ওমিক্রনের BA.4, BA.5 – দুই নতুন প্রজাতির ভ্যারিয়েন্টের সন্ধান মিলেছে দেশে। রবিবার এই খবর উদ্বেগ বাড়িয়েছিল। তবে সপ্তাহের প্রথম দিন পরিস্থিতির কিছুটা উন্নতি হল। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে নতুন করে কোভিড (COVID-19) পজিটিভ হয়েছেন ২হাজার ২২ জন, মৃত্যু হয়েছে ৪৬ জনের। যা রবিবারের চেয়ে অনেকটাই নিম্নমুখী। এই মুহূর্তে দেশে দৈনিক পজিটিভিটি রেট ০.৬৯ শতাংশ। 

Advertisement

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে একদিনে ২০৯৯ জন করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ। অ্যাকটিভ রোগীর সংখ্যা একদিনে কমেছে শতাধিক। এই মুহূর্তে দেশে করোনা অ্যাকটিভ কেস  ১৪ হাজার ৮৩২।  

Advertising
Advertising

[আরও পড়ুন: কনস্টেবল নিয়োগের পরীক্ষায় ভুয়ো পরীক্ষার্থী, কলকাতার বিভিন্ন কেন্দ্র থেকে গ্রেপ্তার অন্তত ২৬]

এদিকে, রবিবারই খবর পাওয়া গিয়েছিল, তামিলনাড়ুতে হদিশ মিলেছে ওমিক্রনের নতুন ভ্যারিয়েন্টের। তামিলনাড়ু প্রশাসন সূত্রের খবর, এক মহিলা ওমিক্রনের BA.4 ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। যা ওমিক্রনের আগের ভ্যারিয়েন্টগুলির থেকে বেশি সংক্রামক। তাছাড়া এই ভ্যারিয়েন্টে আক্রান্ত হলে রোগীর শরীরে কোনও উপসর্গ দেখা যায় না। তাতে আরও সমস্যা দেখা যায়। যদিও তামিলনাড়ু প্রশাসনের দাবি, ওই মহিলা সুস্থ হয়ে গিয়েছেন। 

[আরও পড়ুন: স্ত্রী কলগার্ল! জানার পরই শুরু দাম্পত্য কলহ, অশান্তির মাঝেই উদ্ধার স্বামীর মুণ্ডহীন দেহ]

এদিকে, মহামারীর বিরুদ্ধে  লড়াইয়ে একমাত্র বড়সড় হাতিয়ার টিকাকরণ (Corona vaccination)। ইতিমধ্যে দেশে ১৯২ কোটি ৩৮ লক্ষের বেশি ডোজ দেওয়া হয়েছে।  গত ২৪ ঘণ্টাতেই ৮ লক্ষের বেশি ডোজ পেয়েছেন দেশবাসী। 

Advertisement
Next