shono
Advertisement

Coronavirus: ফের চিন্তা! একধাক্কায় অনেকটা বাড়ল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা

এখনও দেশের পজিটিভিটি রেট ২ শতাংশের কাছাকাছি।
Posted: 10:17 AM Sep 08, 2022Updated: 10:21 AM Sep 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুম শুরুর আগে ফের কি দেশে দাপট দেখাবে করোনা? দিনকয়েক আগে কার্যত পুরোপুরি নিয়ন্ত্রণে আসার ইঙ্গিত দিয়েছিল এই মারণ ভাইরাস। প্রায় প্রতিদিনই একটু একটু করে নিচের দিকে নামছিল গ্রাফ। কিন্তু বৃহস্পতিবার হঠাৎই সেটা ঊর্ধ্বমুখী। এদিন বেশ খানিকটা বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। তবে কমেছে অ্যাকটিভ কেস।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৯৫ জন। গতকাল সংখ্যাটা ছিল ৫ হাজারের সামান্য বেশি। সংক্রমণ বাড়লেও গত ২৪ ঘণ্টায় সামান্য কমেছে অ্যাকটিভ কেস। দেশের সক্রিয় রোগী বর্তমানে ৫০ হাজার ৩৪২ জন। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৩ জন। যা আগের দিনের থেকে খানিকটা বেশি। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৯০।

[আরও পড়ুন: ইন্ডিয়া গেটে বসে গেল নেতাজির গ্রানাইট মূর্তি, বৃহস্পতিবার উদ্বোধনে প্রধানমন্ত্রী]

মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ২০৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭০ শতাংশ। সার্বিকভাবে দেশের পরিসংখ্যানে স্বস্তি মিললেও চিন্তা থাকছে পজিটিভটি রেট নিয়ে। বর্তমানে দেশের সাপ্তাহিক পজিটিভিটি রেট ১.৯৬ শতাংশের কাছাকাছি।

[আরও পড়ুন: ‘দেশের পতাকাকে ব্যক্তিগত সম্পত্তি মনে করে’, ‘ভারত জোড়ো যাত্রা’র সূচনায় বিজেপিকে বিঁধলেন রাহুল]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৪ কোটি ২৭ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন প্রায় ৩৬ লক্ষ। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৩ লক্ষ ২৫ হাজার ৬০২ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement