shono
Advertisement

শিথিল হচ্ছে কোভিড বিধি, পুরীর মন্দিরে ঢুকতে আর লাগবে না করোনা পরীক্ষার রিপোর্ট

কবে থেকে কার্যকর হচ্ছে নতুন নিয়ম?
Posted: 09:04 PM Jan 10, 2021Updated: 09:04 PM Jan 10, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সর্বসাধারণের জন্য নতুন বছরের শুরুতেই খুলেছে পুরীর মন্দির (Puri Temple)। এতদিন মন্দিরে ঢুকতে পুণ্যার্থীদের কোভিড নেগেটিভ রিপোর্ট (COVID Report) দেখানো বাধ্যতামূলক ছিল। এবার সেই কঠোরবিধি শিথিল করছে মন্দির কর্তৃপক্ষ।

Advertisement

রবিবার মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, পুরীর মন্দিরে ঢুকতে আর কোভিড নেগেটিভ রিপোর্ট দেখানোর প্রয়োজন নেই। তবে এখনই কার্যকর হচ্ছে না নতুন নিয়ম। ২১ জানুয়ারি থেকে এই সুবিধা পাবেন পুণ্যার্থীরা। ২১ ফেব্রুয়ারি পর্যন্ত এই বিধি কার্যকর থাকবে।

[আরও পড়ুন : শান্তির পক্ষে সওয়াল, মুসলিম যুবকদের জঙ্গি না হওয়ার আবেদন আজমের শরিফের প্রধানের]

এ বিষয়ে রবিবার মন্দির পরিচালন কমিটির প্রধান কৃষাণ কুমার জানিয়েছেন, কোভিড পরীক্ষার রিপোর্ট ছাড়াই মন্দিরে প্রবেশ করতে পারবেন পুণ্যার্থীরা। ২১ জানুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বহাল থাকবে এই নিয়ম। উল্লেখ্য, এদিন মন্দিরের পরিচালন কমিটির প্রধান কৃষাণ কুমার, পুরীর জেলাশাসক সামর্থ বর্মা এবং এসপি কেবি সিং বৈঠক বসেন। সেখানেই এই সিদ্ধান্ত হয়েছে। পাশাপাশি পুরীর জেলাশাসক জানিয়েছেন, ভিড় এড়াতে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। মন্দিরে যাতে  বিশেষ ভিড় না হয়, সেদিকেও নজর রাখা হবে।

করোনা আবহে গত ডিসেম্বরের শেষ দিকে খোলা হয়েছিল মন্দিরের দরজা। মন্দির খোলার পর প্রথম তিনদিন শুধুমাত্র মন্দিরের সেবায়েত ও তাঁদের পরিবার মন্দিরে ঢোকার অনুমতি পান। এরপর ৩১ ডিসেম্বর পর্যন্ত কেবল পুরীর বাসিন্দাদেরই মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হয়।

[আরও পড়ুন : সাতটি রাজ্যে বাড়ছে বার্ড ফ্লু’র সংক্রমণ, আতঙ্ক ছড়াচ্ছে দেশজুড়ে]

কবে কোন ওয়ার্ডের বাসিন্দারা মন্দিরে ঢুকতে পারবেন, সেকথাও জানিয়ে দেয় মন্দির কর্তৃপক্ষ। এরপর বছরের প্রথম দু’দিন বন্ধ থাকার পর ৩ তারিখ সমস্ত পর্যটকদের জন্য খোলা হয় মন্দিরের দরজা। মাস্ক, স্যানিটাইজার ও সামাজিক দূরত্ববিধি মেনেই মন্দিরে প্রবেশ করতে হচ্ছে। শুধু তাই নয়, পরিচয়পত্র থেকে শুরু করে সঙ্গে রাখতে হচ্ছে কোভিড নেগেটিভ হওয়ার প্রমাণপত্রও। তবে এ মাসের ২১ তারিখ থেকে শিথিল হচ্ছে সেই নিয়ম।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement