Coronavirus: ফের দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজারের কম, স্বস্তি মৃতের সংখ্যা, অ্যাকটিভ কেসেও

10:15 AM Sep 25, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা সংক্রমণের নিম্নমুখী ট্রেন্ড অব্যাহত। শনিবারই একদিনে করোনা আক্রান্তের সংখ্যাটা ৫ হাজারের নিচে নেমে গিয়েছিল। সেটা বজায় থাকল রবিবারও। সেই সঙ্গে আগের দিনগুলিতে যে অ্যাকটিভ কেস এবং মৃতের সংখ্যা মাঝেমাঝে চিন্তায় ফেলছিল, সেটাও এদিন অনেকটা নিম্নমুখী। যা উৎসবের মরশুমে সার্বিকভাবে স্বস্তি দেবে ভারতকে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭৭৭ জন। গতকালও সংখ্যাটা ছিল ৫ হাজারের সামান্য কম। সংক্রমণ কমার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় কমেছে অ্যাকটিভ কেসও। দেশের সক্রিয় রোগী বর্তমানে ৪৩ হাজার ৯৯৪ জন। আগের দিনের থেকে প্রায় শ’পাঁচেক কমেছে এই অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৩ জন। যা আগের দিনের থেকে অনেকটাই কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৫১০ জন।

Advertising
Advertising

[আরও পড়ুন: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি: পরপর ৫ চাকরিপ্রার্থীর রহস্যমৃত্যু, উঠছে প্রশ্ন]

মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ৯৫ হাজার ৬১০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭২ শতাংশ। অর্থাৎ সার্বিকভাবে দেশের পরিসংখ্যানে স্বস্তি মিলেছে। কোনও রাজ্যেই আর সেভাবে প্রকোপ দেখাতে পারছে না এই মারণ ভাইরাস। তুলনায় ডেঙ্গু কয়েকটি রাজ্যে উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে।

[আরও পড়ুন: ‘ভূত’ দেখেছে স্কুলে, আতঙ্কে ছটফট করতে করতে মৃত্যু তৃতীয় শ্রেণির ছাত্রীর]

সংক্রমণের গতি কমলেও টিকাকরণের গতির সঙ্গে আপস করতে চাইছে না সরকার। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৭ কোটি ৫৬ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন প্রায় ১৫ লক্ষ ৬৩ হাজার মানুষ। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৩ লক্ষ ২ হাজার ২৮৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

Advertisement
Next