shono
Advertisement

COVID-19 Update: উৎসবের মরশুমে ফের চিন্তা বাড়ল দেশের কোভিড গ্রাফে, ঊর্ধ্বমুখী পজিটিভিটি রেটও

বুধবারের বুলেটিন অনুযায়ী, দেশে কোভিড অ্য়াকটিভ কেস নিম্নমুখী।
Posted: 09:45 AM Sep 14, 2022Updated: 10:12 AM Sep 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে ফের বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণ। অ্যাকটিভ কেস কিছুটা কমলেও ঊর্ধ্বমুখী পজিটিভিটি রেট (Positivity rate)। মঙ্গলবারের তুলনায় বুধবারের সংক্রমণ প্রায় হাজার খানেক বেশি। মৃত্যুর হার ১.১৯ শতাংশ। যদিও সংসদে স্বাস্থ্য সংক্রান্ত স্থায়ী কমিটির সাম্প্রতিকতম রিপোর্ট বলছে, কোভিডে (COVID-19) মৃত্যুর জন্য কেন্দ্রই দায়ী। 

Advertisement

দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫১০৮ জন নতুন করে আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে (Coronavirus)। মঙ্গলবার চার হাজারের সামান্য বেশি ছিল এই সংখ্যা। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়েছেন ৫৬৭৫ জন। এনিয়ে মহামারী থেকে মুক্ত দেশের ৪,৩৯,৩৬,০৯২ জন।  সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ।  

এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪৫,৭৪৯। মোট আক্রান্তের ০.১ শতাংশ। যা মঙ্গলবার ছিল ৪৬ হাজারের বেশি। পজিটিভিটি রেট ১.৪৪ শতাংশ। মঙ্গলবার এই হার ছিল ১.২৫ শতাংশ। ফলে একদিনে পজিটিভিটি রেট বেড়েছে।  যা উদ্বেগজনক বলে মনে করছে স্বাস্থ্যমহল। এদিকে করোনা মুক্তির পথে ধাপে ধাপে আরও এগোল দেশ। জোরকদমে চলছে টিকাকরণ (Corona vaccination) কর্মসূচি। একদিনে ১৯,২৫,৮৮১ ডোজ টিকা দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত ২১৫ কোটি ৬৭ লক্ষের বেশি ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে বলে স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর।

[আরও পড়ুন: ‘মুখে বলে প্রমাণ করতে হল তিনি পুরুষ’, ‘আলুভাতে’র পর শুভেন্দুকে নয়া কটাক্ষ কুণালের]

সোমবার রাজ্যসভায় পেশ হওয়া একটি রিপোর্ট অনুযায়ী, কোভিডে মৃত্যুর জন্য কেন্দ্রকেই দায়ী করা হয়েছে। পরিকাঠামো উন্নয়ন, কৌশলগত সিদ্ধান্ত নিয়ে প্রাণ বাঁচানোর চেষ্টা করা হয়নি বলে উল্লেখ রয়েছে রিপোর্টে। প্রথম ঢেউ থেকে শিক্ষা নিয়ে দ্বিতীয়বার আরও অনেক সচেতন হওয়া যেত বলে মত রিপোর্টে। 

[আরও পড়ুন: মিষ্টি কথায় ভুলিয়ে আলাপ, ছবি বিকৃত করে ৮৫ জন মহিলাকে ব্ল্যাকমেল, শ্রীঘরে ট্রাক চালক ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement