‘গিয়ে সপরিবারে ঝুলে পড়ুন’, করোনা রোগীর সঙ্গে কদর্য ব্যবহার যোগীরাজ্যের হেল্পডেস্ক কলারের

06:33 PM Apr 17, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক কোভিড (COVID) রোগীর সঙ্গে অবিশ্বাস্য অমানবিক আচরণ করলেন হেল্প ডেস্ক কর্মী। ফোনে তাঁর সঙ্গে কথা বলার সময় সরাসরি তাঁকে সপরিবারে ঝুলে পড়তে বললেন তিনি! সেই অডিও টেপ ভাইরাল হয়ে গিয়েছে। ঘটনা উত্তরপ্রদেশের (Uttar Pradesh)রাজধানী লখনউয়ের। কাকতালীয় ভাবে যাঁকে এমন কদর্য মন্তব্য করা হল তিনি আবার স্থানীয় বিজেপি নেতা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ঠিক কী হয়েছিল? লখনউয়ের প্রাক্তন বিজেপি সভাপতি মনোহর সিংয়ের ছেলে সন্তোষ সিং এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ”গত ১২ এপ্রিল আমরা কোভিড পজিটিভ হই। সপরিবারে সেলফ কোয়ারান্টাইনে চলে যাই। এরপর গত বৃহস্পতিবার সকালে একটা ফোন পাই ‘ইন্টিগ্রেটেড কোভিড কমান্ড সেন্টার’ তথা আইসিসিসি থেকে। একজন মহিলা ফোন করেছিলেন। তিনি জানতে চান আমরা হোম আইসোলেশন অ্যাপটি ডাউনলোড করে সব ডিটেইলস ফিল করেছি কিনা। আমি তাঁকে জানাই আমাদের কেউ এমনটা করতে বলেনি। সেই কথা শুনেই তিনি উত্তেজিত হয়ে উঠে আমাকে বলতে থাকেন, আমরা যেন গিয়ে ঝুলে পড়ি।”

[আরও পড়ুন: বাড়ছে করোনার প্রকোপ, ‘প্রতীকী কুম্ভমেলা’ পালনের আরজি প্রধানমন্ত্রী মোদির]

স্বাভাবিক ভাবেই এই ঘটনায় অত্যন্ত রুষ্ট ওই বিজেপি নেতার ছেলে। তিনি জানিয়েছেন, ”আমি জেলাশাসকের কাছে অভিযোগ জানিয়েছি। এবং সেই অভিযোগের কপি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছেও জমা দিয়েছি। আমরা যথেষ্ট উদ্বেগের মধ্যে রয়েছি। এই পরিস্থিতিতে এমন ব্যবহার মেনে নিতে পারছি না।”

ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে অডিও ক্লিপটি। কী করে একজন করোনা রোগী তো বটেই, কোনও মানুষকে এভাবে কুৎসিত ভাষায় আক্রমণ করতে পারেন একজন হেল্প ডেস্ককর্মী, তা নিয়ে দানা বেঁধেছে বিতর্ক। এই ধরনের অভিযোগ কিন্তু এর আগেও শোনা গিয়েছে। উত্তরপ্রদেশের বিভিন্ন জেলাশাসকের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এই ধরনের অসংখ্য অভিযোগ জমা পড়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এদিকে করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপটে প্রতিনিয়ত বাড়ছে আতঙ্ক। দেশের বহু রাজ্যের মতোই উত্তরপ্রদেশের ছবিটাও তেমনই। এর আগে দেখা গিয়েছে, নদীর তীরে রীতিমতো সারি দিয়ে জ্বলছে করোনা রোগীর চিতা। এই পরিস্থিতিতে মাস্ক না পরলে জরিমানার নিদান দিয়েছে যোগী সরকার। লক্ষ্য, যেনতেন প্রকারেণ বাড়তে থাকা সংক্রমণে লাগাম টানা।

[আরও পড়ুন : পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় জামিন পেলেন লালুপ্রসাদ যাদব, এবার ফিরতে পারেন ঘরে]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next