shono
Advertisement

নিরাপত্তা প্রত্যাহারের পরদিনই অঘটন! গুলিতে খুন পাঞ্জাবের জনপ্রিয় গায়ক

কংগ্রেসের টিকিটে ভোটে লড়েছিলেন এই জনপ্রিয় গায়ক।
Posted: 07:34 PM May 29, 2022Updated: 10:27 PM May 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাবে শুটআউট (Punjab Shootout)। গুলি করে খুন করা হল জনপ্রিয় পাঞ্জাবী গায়ক তথা কংগ্রেস নেতা (Congress Leader) সিধু মুসেওয়ালাকে। রবিবার ভরসন্ধেয় সিধু ও তাঁর দুই বন্ধুকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। হাসপাতালে নিয়ে আসার আগেই মৃত্যু হয় ওই গায়কের। উল্লেখ্য, শনিবারই সিধু মুসেওয়ালা-সহ ৪২৪ ভিআইপির নিরাপত্তা প্রত্যাহার করে পাঞ্জাবের আপ সরকার। তার পরই এই অঘটন ঘটে গেল পাঞ্জাবে।

Advertisement

মানসা এলাকার জাওহারকে গ্রামে একটি গাড়িতে ছিলেন সিধু ও তাঁর তিন বন্ধু। তাঁদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে দুষ্কৃতীরা। তাঁদের উদ্ধার করে সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নিয়ে যাওয়া হলে সিধুকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। বাকি দু’জন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। কে বা কারা গুলি ছুঁড়ল তা এখনও স্পষ্ট নয়। তদন্ত শুরু করেছে পুলিশ। মনে করা হচ্ছে, কানাডার কুখ্যাত গ্যাংস্টারের নির্দেশেই এই হামলা। 

 

এই ঘটনায় অভিযুক্তদের রেহাই দেওয়া হবে না বলে কড়া বার্তা দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। উঠতি কংগ্রেস নেতা তথা জনপ্রিয় গায়কের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীও। 

[আরও পড়ুন: IPL ফাইনালের আগে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে তৈরি হল বিশ্বরেকর্ড, উচ্ছ্বসিত সৌরভ]

প্রসঙ্গত, পাঞ্জাবের জনপ্রিয় গায়ক সিধু বিধানসভা ভোটের আগে ২০২১ সালের ডিসেম্বর মাসে কংগ্রেসে যোগ দেন। তার পর মানসা বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে ভোটেও লড়েছিলেন তিনি। তবে আপ প্রার্থী ডা. বিজয় সিংলার কাছে ৬৩ হাজারেরও বেশি ভোটে পরাজিত হন সিধু। তবে তাঁকে বিশেষ নিরাপত্তা দেওয়া হয়েছিল। কিন্তু ক্ষমতায় আসার পাঁচ মাসের মধ্যে পাঞ্জাবের ৪২৪ জন ভিআইপির নিরাপত্তা প্রত্যাহার করে নেয়। তার পর দিনই ঘটে গেল এই অঘটন।

ক্ষমতায় এসেই পাঞ্জাব প্রশাসনের বিভিন্ন স্তরে ‘ঘুঘুর বাসা’ ভাঙার প্রতিশ্রুতি দিয়েছিলন ভগবন্ত মান (Bhagwant Mann)। প্রতিশ্রুতিমতোই ভিআইপিদের নিরাপত্তা প্রত্যাহার করার প্রক্রিয়াও শুরু করে দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। গত এপ্রিলে প্রথম দফায় ১৮৪ জন ভিআইপির নিরাপত্তা প্রত্যাহার করে আপ সরকার। এদের অধিকাংশই ছিলেন প্রাক্তন মন্ত্রী এবং বিধায়ক। মে মাসে শুরুতেই আরেক দফায় আরও ১২২ জন মন্ত্রী-বিধায়কের নিরাপত্তা প্রত্যাহার করা হয়। এদের মধ্যে সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী চরনজিৎ সিং চান্নির (Charanjit Singh Channi) নামও ছিল। মুখ্যমন্ত্রী ভগবন্ত মান জানিয়েছেন, এদের নিরাপত্তা প্রত্যাহারের ফলে অন্তত ৪০০ জন পুলিশকর্মী থানায় ফিরতে পেরেছেন। যা আইনশৃঙ্খলা রক্ষার কাজে লাগবে।

[আরও পড়ুন: আইপিএলের ইতিহাসে দ্বিতীয়বার, আজ ধোনি-রোহিত-কোহলিহীন ফাইনাল দেখবে দর্শক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement